আরও সতর্ক রাজ্য, ডে.ঙ্গি নিয়ন্ত্রণে যুক্ত কর্মীদের পুজোর ছুটি বাতিলের সিদ্ধান্ত

উৎসবের আনন্দে যেন ডেঙ্গি মোকাবিলায় কোনও শিথিলতা না আসে সেদিকে কড়া নজর রাখছে রাজ্য সরকার। তাই ডেঙ্গি মোকাবিলার সঙ্গে যুক্ত সব কর্মী-আধিকারিকদের পুজোর ছুটি বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী জেলাশাসক, জেলার স্বাস্থ্য আধিকারিক এবং স্বাস্থ্য ভবনের পদস্থ আধিকারিকদের সঙ্গে নবান্নে বৈঠক করেন। সূত্রের খবর, সেই বৈঠকেই অফিসারদের ডেঙ্গি মোকাবিলায় সমস্ত রকমের পরিস্থিতির জন্য প্রস্তুত থাকতে নির্দেশ দিয়েছেন।

কলকাতা ছাড়াও দুই ২৪ পরগনা এবং আরও কয়েকটি জেলায় ডেঙ্গি ক্রমশ ভয়াবহ আকার নিচ্ছে বলে খবর এসেছে। ১৪ অক্টোবর মহালয়া। ঠিক তারপরই ১৫ থেকে ১৬ অক্টোবর বিশেষ ডেঙ্গি অভিযান চলবে রাজ্যজুড়ে। তাতে পঞ্চায়েত পুরসভার কর্মী ছাড়াও আশা কর্মী, বাজার কমিটি, বণিক সভা , স্কুল পড়ুয়াদের কাজে লাগানো হবে।

এদিনের বৈঠকে মুখ্যসচিবের কড়া নির্দেশ, সমস্ত হাসপাতাল চত্বর থেকে আবর্জনা পরিষ্কার করতে হবে যুদ্ধকালীন ভিত্তিতে। ইতিমধ্যেই বেশ কিছু জেলায় হাসপাতাল চত্বর অত্যন্ত অপরিচ্ছন্ন বলে স্বাস্থ্যভবনে অভিযোগ এসেছে। চিকিৎসকদের মতে, অনেক ক্ষেত্রে হাসপাতাল থেকেও ডেঙ্গির জীবাণু ছড়াচ্ছে। নবান্ন সূত্রের খবর, বৈঠকে উত্তর ২৪ পরগনার বেশ কিছু এলাকা ধরে ধরে পরস্থিতির পর্যালোচনা করা হয়। জেলার পরিস্থিতি নিয়ে মুখ্যসচিবের তোপের মুখে পড়তে হয় জেলাশাসককে। হাসপাতালগুলি কেন নোংরা হয়ে থাকছে, সেই প্রশ্নও শুনতে হয় অনেক জেলাশাসক এবং মুখ্য স্বাস্থ্য আধিকারিককে। মুখ্যসচিবের আরও নির্দেশ, পুজোর আগেই সমস্ত এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। পুজোর দিনগুলিতে মণ্ডপ সংলগ্ন এলাকাগুলি যাতে আবর্জনায় ভরে না যায় তার জন্য পুজো কমিটিগুলিকে সতর্ক থাকতেও বলা হয়েছে।

আরও পড়ুন- মেনুতে বাঙালিয়ানা, নন্দিনীর পৌরহিত্য: আর কী কী থাকছে সন্দীপ্তা-সৌম্যর বিয়েতে!

Previous articleমেনুতে বাঙালিয়ানা, নন্দিনীর পৌরহিত্য: আর কী কী থাকছে সন্দীপ্তা-সৌম্যর বিয়েতে!
Next articleরুজিরাকে সাড়ে ৮ ঘণ্টা জিজ্ঞাসাবাদ! বিজেপির চ.ক্রান্তের অংশ: অভিযোগ তৃণমূলের