জাগো বাংলার উৎসব সংখ্যা প্রকাশ মমতার, নজরুলমঞ্চে অভিষেক

প্রতি বছরের মতো এবারও মহালয়ার শুভদিনে জাগো বাংলার শারদ সংখ্যা প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে অন্যান্যবার সশরীরে উপস্থিত থাকলেও এবার অসুস্থতার জেরে ভার্চুয়ালি জাগো বাংলার শারদ সংখ্যা উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। শারদসংখ্যার পাশাপাশি এদিন নিজের লেখা কাব্যগ্রন্থ ‘কবিতা’ প্রকাশ করেন তিনি। শনিবার নজরুল মঞ্চে জাগো বাংলার শারদ সংখ্যা প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ একঝাঁক তৃণমূল নেতা-নেত্রীরা।

শারদ সংখ্যা প্রকাশ অনুষ্ঠানে এদিন ভার্চুয়ালি উপস্থিত হয়ে রাজ্যবাসীকে শারদীয়ার শুভেচ্ছা জানানোর পাশাপাশি, অনুষ্ঠানে উপস্থিত হতে না পাওয়ার জন্য দুঃখপ্রকাশ করে মুখ্যমন্ত্রী বলেন, “আমি নিজেই যেতাম। কিন্তু পায়ের সমস্যার জন্য আমি উপস্থিত হতে পারলাম না। একটা বড় ইনফেকশন হয়েছে। তা সামলাতে আই ভি ইনজেকশন দেওয়া হয়েছে। কিছু দিনের মধ্যেই এটা পুরোপুরি সেরে উঠবে। যদিও আমি নিজে এখন মানসিক ও শারীরিক ভাবে বেশ সুস্থ।” এদিনের অনুষ্ঠানে উপস্থিত হয়ে মুখ্যমন্ত্রী বলেন, “জাগো বাংলার পুরো টিমকে আমার অভিনন্দন। নিয়ম করে এরা প্রতিদিন মানুষের কাছে খবরটা পৌঁছে দেয়। সকলকে অনুরোধ করব পুজোর স্টলগুলিতে জাগো বাংলার উৎসব সংখ্যা রাখুন।” এছাড়াও বিশ্ব বাংলার লোগো প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমি যখন বিশ্ব বাংলার লোগো করেছিলাম তখন ভাবিনি এটা সারা বিষবে স্বীকৃতি পাবে।”

একইসঙ্গে পুজোর কয়েকটা দিন শান্তিতে সকলকে সঙ্গে নিয়ে এগিয়ে চলার বার্তা দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “সকলকে অনুরোধ করব এই সময়ে কোনও প্ররোচনায় পা দেবেন না। শান্তিপূর্ণভাবে পুজো কাটান। পুলিশকে কাজ করতে সাহায্য করুন। কয়েকটা লোক কী বলল, না বলল, তাদের এড়িয়ে চলাই ভালো।”

Previous articleইজরায়েলের মাটিতে তা.ণ্ডবলীলা হা.মাসের, মোসাদের ব্যর্থতাকেই কাঠগড়ায় তুলছেন বিশেষজ্ঞরা
Next articleপাকিস্তানের হারে বিশেষ মজা, যা ভালোবাসাতে নেই’, ভারত-পাক ম‍্যাচের আগে টুইট সেহবাগের, ভাইরাল পোস্ট