“গভীর ষ.ড়যন্ত্রের শিকার হলাম”: গ্রে.ফতার হওয়ার পর বিজেপি-শুভেন্দুকে আ.ক্রমণ জ্যোতিপ্রিয়র

২০ ঘণ্টারও বেশি সময় ধরে তল্লাশি চালানোর পর শেষমেশ রেশন বণ্টন মামলায় গ্রেফতার করা হল জ্যোতিপ্রিয় মল্লিককে (Jyotipriyo Mallick)। বাকিবুর রহমানের পর এবার রেশন বন্টন মামলায় গ্রেফতার করা হল জ্যোতিপ্রিয়কে। তবে গ্রেফতারির পর মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক জানান, গভীর ষড়যন্ত্রের শিকার হলাম আমি। ভারতীয় জনতা পার্টি খুব ভালো কাজ করেছে। তারা আমাকে শিকার করেছে। বর্তমানে ইডি দফতরে নিয়ে যাওয়া হয়েছে তাঁকে। পাশাপাশি শুক্রবার সকালে স্বাস্থ্যপরীক্ষার জন্য তাঁকে জোকা ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কলকাতায় ইডির দফতর সিজিও কমপ্লেক্স থেকে শুক্রবার সকাল সাড়ে ৮টা নাগাদ জ্যোতিপ্রিয়কে নিয়ে জোকার উদ্দেশে রওনা দেন ইডি আধিকারিকরা। সিজিও কমপ্লেক্স থেকে বেরোনোর সময় জ্যোতিপ্রিয় আবারও বললেন, চক্রান্তের কথা। মন্ত্রী জানান, তিনি চক্রান্তের শিকার। যে চক্রান্তের নেপথ্যে বিজেপি এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সিজিও কমপ্লেক্স থেকে জোকা যাওয়ার সময় জ্যোতিপ্রিয় বলেন, আমার বিরুদ্ধে চক্রান্ত করা হয়েছে। বিজেপি এবং শুভেন্দু অধিকারী চক্রান্তে জড়িত। তবে জ্যোতিপ্রিয় মল্লিককে গ্রেফতারির পর তৃণমূলের তরফে সাফ জানানো হয়, এটা বিজেপির ‘রাজনৈতিক দেউলিয়াপনা’ ছাড়া কিছু নয়। বিজেপিকে বাংলার মানুষ প্রত্যাখ্যান করেছে। আর সেকারণে রাজনীতিগতভাবে পেরে না উঠে বিরোধীদের হেনস্থা করছে। এদিন মন্ত্রী শশী পাঁজা সাংবাদিক সম্মেলন করে বিজেপির পাশাপাশি রাজ্যের বিরোধী দলনেতা তথা দলবদলু শুভেন্দু অধিকারীকে কটাক্ষ করে বলেন, শুভেন্দুকে ক্যামেরায় টাকা নিতে দেখা গিয়েছে। তাঁর বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না তা নিয়েও এদিন গর্জে ওঠেন শশী পাঁজা। তবে এদিন মন্ত্রী জানিয়েছেন, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে সবরকম সাহায্য করা সত্ত্বেও জোর করে বিরোধীদের হেনস্থা করা হচ্ছে। তিনি সাফ জানান, কেউ দোষী প্রমাণিত হলে অবশ্যই তাঁকে জিজ্ঞাসাবাদ করুন কিন্তু বারবার ডেকে হেনস্থা করা অন্যায় বলে মনে করেন তিনি।

পাশাপাশি জ্যোতিপ্রিয়র গ্রেফতারি প্রসঙ্গে মুখ খোলেন খাদ্যমন্ত্রী রথীন ঘোষ। তিনি সাফ জানান, দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় বিষয়টি নিয়ে বৃহস্পতিবার যা বলার বলে দিয়েছেন। এরপর তিনি বিষয়টি নিয়ে আলাদা করে কিছু বলতে চাননা। তবে তাঁর একটাই কথা, ২৪ এর নির্বাচনের আগে এই ধরনের জিনিস হয়তো হবে। রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষের কথায়, খাদ্য দফতরে না রেশন বিভাগে এরকম ভাবে নিয়োগ করা যায় না। এটা সম্পূর্ণ পিএসসির মাধ্যমে হয়ে থাকে।এই সংক্রান্ত কোনও অভিযোগ তোলা হলে সেটা সম্পূর্ণ ভিত্তিহীন বলেই জানান তিনি।

বৃহস্পতিবার সকাল সাড়ে ছটায় ইডি আধিকারিকরা দলবল নিয়ে পৌঁছে যান প্রাক্তন খাদ্যমন্ত্রী ও বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়ি। সল্টলেক BC ২৪৪ ও ২৪৫ নম্বর বাড়িতে চলে দীর্ঘ তল্লাশি অভিযান। পাশাপাশি ইডি হানা দেয় মন্ত্রী জ্যোতিপ্রিয়র আপ্ত সহায়ক অমিত দে-এর বাড়িতেও। এছাড়া সমান্তরালভাবে মন্ত্রী ঘনিষ্ঠদের বাড়িতেও চলে তল্লাশি। মন্ত্রীর আমহার্স্ট স্ট্রিটের বেনিয়াটোলা লেনের বাড়িতে ও জিজ্ঞাসাবাদের প্রায় একুশ ঘণ্টা পর জ্যোতিপ্রিয় মল্লিককে গ্রেফতার করে সল্টলেকের বাড়ি থেকে সিজিও কমপ্লেক্সের ইডি দফতরে আনা হয়। রাত ১.৩৫ মিনিটে অ্যারেস্ট মেমোতে সই করানো হয় যদি জ্যোতিপ্রিয় মল্লিককে। শুক্রবার ভোর ৩.২২ মিনিট নাগাদ বাড়ি থেকে বার করা হয় তাঁকে। এরপর ভোর রাত ৩.৩০ মিনিট নাগাদ সিজিও কমপ্লেক্সের ইডি দফতরে আনা হয়।

সূত্রের খবর, রেশন বন্টন মামলায় ধৃত বাকিবুর রহমান এবং জ্যোতিপ্রিয় মল্লিককে মুখোমুখি বসিয়ে জেরা করতে পারে ইডি। এমনটাই খবর মিলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে। ইডি সূত্রে খবর, জ্যোতিপ্রিয়র বাড়ি থেকে রেশন বণ্টন সংক্রান্ত গুরুত্বপূর্ণ নথিপত্র মিলেছে। পাশাপাশি শুক্রবার জ্যোতিপ্রিয়কে আদলতে হাজির করবে ইডি। আদালতে ইডি তাঁকে নিজেদের হেফাজতে রাখার আবেদন জানাবে বলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর।

 

 

 

Previous article১৮ ঘণ্টা পার, এখনও জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়িতেই ইডি আধিকারিকরা!
Next articleযা ঘটেছিল আজকের দিনে, দেখে নিন একনজরে