মালব্যের চাকরির মেয়াদ বাড়ানোর আর্জি জানিয়ে কেন্দ্রকে চিঠি নবান্নের, কারণ জানেন!

রাজ্য পুলিশের DG মনোজ মালব্যের চাকরির মেয়াদ আরও ৬ মাস বাড়ানোর আর্জি জানিয়ে কেন্দ্রকে চিঠি দিল রাজ্য সরকার। চলতি বছরের ২৮ ডিসেম্বর মনোজ মালব্যের (Manoj Malavya) চাকরির মেয়াদ শেষ হতে চলেছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক রাজ্যের প্রস্তাবে সায় দিলে আগামী বছরের জুন মাস পর্যন্ত রাজ্য পুলিশের প্রধান পদে থাকতে পারবেন বলে নবান্ন সূত্রে খবর।

মনোজ মালব্য ১৯৮৬ ব্যাচের আইপিএস অফিসার। আইপিএস মহলের খবর, রাজ্য ও কেন্দ্র উভয় সরকারের শীর্ষস্তরের সঙ্গে ‘সুসম্পর্ক’ রয়েছে তাঁর। সাধারণত UPSC-র গাইড লাইন মেনে DGP অবসরের তিন মাস আগে, তিরিশ বছর চাকরি হয়েছে এমন কয়েকজন সিনিয়র আইপিএসের নাম পরবর্তী ডিজি পদের জন্য দিল্লিতে পাঠানো হয়। কিন্তু এবার নবান্ন এখনও পর্যন্ত পরবর্তী ডিজিপি নিয়োগের জন্য কোনও প্যানেল দিল্লিতে পাঠায়নি বলেই সূত্রের খবর। সেক্ষেত্রে ২০২৪ সালের লোকসভা ভোটের সময়ও মালব্যের (Manoj Malavya) এই পদে থাকার কথা।

২০২৪ সালের গোড়াতেই লোকসভা ভোট। ওই সময় অভিজ্ঞ আধিকারিক মালব্যকে সরানো ঠিক নয়-এই যুক্তি দেখিয়েই কেন্দ্রীয় সরকারের কাছে বর্তমান ডিজিপির চাকরির মেয়াদ বাড়ানোর আবেদন করা হয়েছে। সূত্রের খবর, রাজ্য সরকারের এই আবেদনে সাড়া দিয়ে বর্তমান DGP-র চাকরির মেয়াদ ছ’মাস বাড়াতে নীতিগত আপত্তি নেই কেন্দ্রীয় সরকারের। সেক্ষেত্রে ধরে নেওয়া হচ্ছে, বর্তমান ডিজিপি মনোজ মালব্যকে সামনে রেখেই লোকসভা ভোট হবে এরাজ্যে।

Previous articleগেরুয়া শিবিরে বড় ধাক্কা! নির্বাচনের আগে পদ্ম ছেড়ে হাত শিবিরে প্রাক্তন সাংসদ বিবেক
Next articleকুড়মালি ভাষায় এবার MA করার সুযোগ! এক্স হ্যান্ডেলে খুশির খবর শেয়ার করলেন মুখ্যমন্ত্রী