মেডিক্যালে ভর্তি মামলায় বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশ ঘিরে বিভ্রান্তি!

ডিভিশন বেঞ্চের শুনানি চলার সময় যে লাইভ স্ট্রিমিং হয়েছে তার ফুটেজ দেখতে চান তিনি। রাজ্যের তরফে তা দেখানো সম্ভব না হলে সিবিআইকে এফআইআরের নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের।

বুধবার দুপুর থেকে সরগরম কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)চত্বর, সৌজন্যে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Abhijit Ganguly)একটি নির্দেশ। বুধবার দুপুর সওয়া ১টা নাগাদ মেডিক্যাল কলেজে ভর্তি মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি। এই নির্দেশ পাওয়ার কিছুক্ষণের মধ্যেই ডিভিসন বেঞ্চে যায় রাজ্য। বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চে মৌখিক আর্জি জানায় রাজ্যের এজি। এরপরই মেডিক্যাল কলেজ মামলায় দেওয়া বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশে অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছে সৌমেন সেন এবং উদয় কুমারের ডিভিশন বেঞ্চ বলে খবর। কিন্তু তা কার্যকরী হবে কী না সেটা স্পষ্ট নয়। এরপরই ফের অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন মৌখিক আর্জির ভিত্তিতে এভাবে কোনও নির্দেশের গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন থাকে। তাই ডিভিশন বেঞ্চের শুনানি চলার সময় যে লাইভ স্ট্রিমিং হয়েছে তার ফুটেজ দেখতে চান তিনি। রাজ্যের তরফে তা দেখানো সম্ভব না হলে সিবিআইকে এফআইআরের নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। আর এই গোটা ঘটনা ঘটল মাত্র ঘণ্টা খানেকের মধ্যে।

এমবিবিএস পরীক্ষায় ভুয়ো শংসাপত্র ব্যবহার করে মেডিক্যাল কলেজে ভর্তি নেওয়া হয়েছে বলে অভিযোগ করে আদালতে মামলা করেছিলেন ইতিশা সোরেন।এই মামলাটি গত বছর থেকেই চলছে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে। বুধবার কলকাতা হাইকোর্টে সেই মামলাতেই সিবিআই তদন্তের নির্দেশ দেন বিচারপতি। তারপরের এক ঘণ্টার মধ্যেই এত কাণ্ড। সব মিলিয়ে কিছুটা হলেও বিভ্রান্তির সৃষ্টি হয়ে আদালত চত্বরে। আগামী বৃহস্পতিবার এই মামলার পরবর্তী শুনানি।

Previous articleইংরেজ স্পিনারের বশিরের ভিসা বাতিল! মোদি সরকারকে হুঁশিয়ারি সুনকের
Next articleকেন্দ্রের গৈরিকীকরণ মানব না! সভামঞ্চ থেকে গর্জে উঠলেন মমতা