ফরচুন সিটিতে অভিনব উদ্যোগ,ইমোহা ডোমেস্টিক এল্ডার কেয়ার সেন্টার চালু

ফরচুন সিটি ওনার্স অ্যাসোসিয়েশনের ইন্টার হাউসিং ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হল।এরই পাশাপাশি একটি অভিনব উদ্যোগ নিলেন গ্লোবাল ফোর্স ম্যানেজমেন্ট সার্ভিস। মূলত তাদের উদ্যোগে শনিবার ফরচুন সিটি মধ্যমগ্রামে ইমোহা ডোমেস্টিক এল্ডার কেয়ার সেন্টার চালু হল। এদিনের অনুষ্ঠানের ফুড পার্টনার ছিল জাফরানি চেইন রেস্টুরেন্ট।

এই টুর্নামেন্টে উইনার হয় ফরচুন সিটি এপার্টমেন্ট এবং রানার্স হয় পঞ্চশীল এপার্টমেন্ট।গ্লোবাল ফোর্স ম্যানেজমেন্ট সার্ভিসের এমডি প্রণব বিশ্বাস এদিক ঘোষণা করেন, উইনারস এবং রানার্স  দলের প্রত্যেক সদস্যকে মাঝদরিয়া ভিলেজ কটেজে সম্পূর্ণ বিনামূল্যে একদিন একরাত্রি থাকা খাওয়ার ব্যবস্থা করে দেওয়া হবে। দুদিনের এই টুর্নামেন্টে উৎসাহ ছিল চোখে পড়ার মতো।

এই প্রসঙ্গে গ্লোবাল ফোর্স ম্যানেজমেন্ট সার্ভিসের এমডি প্রণব বিশ্বাস বলেন, ইমোহা এমন একটি পরিষেবা যেটি এখানকার আবাসিকদের বিশেষ করে প্রবীণদের জন্য সবসময় সাহায্যের হাত বাড়িয়ে দেবে। শুধুমাত্র তাই নয় যে কোনও বড় আবাসনের আবাসিকদের কাছে দৃষ্টান্ত হয়ে থাকবে এই ইমোহা পরিষেবা।এই আবাসনের প্রবীণরা যে কোনও সময় ইমোহার সাহায্যে নিজেদের নিযুক্ত করতে পারবেন।এটা এক নতুন পরিষেবা।

ইমোহা যে কোনও প্রবীণ মানুষের পাশে থাকার জন্য একেবারে ঘর থেকেই সমস্ত চিকিৎসা পরিষেবা পাওয়ার ব্যবস্থা করেছে।

এদিন ক্রিকেট টুর্নামেন্টে অন্যান্য আটটি আবাসনের প্রবীণরা অংশ নেন।এর অগ্রভাগে ছিল চেইন রেস্টুরেন্ট জাফরানি এবং গ্লোবাল ফোর্স ম্যানেজমেন্ট সার্ভিস।নবিশিষ্ট অতিথি গুরবিন্দর সিং বলেন, ইমোহা শুধুমাত্র চিকিৎসা পরিষেবা দেবে না, প্রবীণদের পাশে সবসময় থাকবে।এই উদ্যোগ অভিনব।

প্রাক্তন ক্রিকেটার সম্বরণ বন্দ্যোপাধ্যায় বলেন, পাড়া ক্রিকেট এখন প্রায় দেখাই যায় না সেখানে এই উদ্যোগ অভিনব। বিশেষ করে প্রবীণরা যেভাবে উৎসাহ নিয়ে এগিয়ে এসেছেন খেলতে, তার উদ্যোগকে বাহবা দিতেই হয়।

ফরচুন সিটি ওনার্স অ্যাসোসিয়েশনের সেক্রেটারি কুন্তল সেন বলেন, কোভিডের সময় আমরা উপলব্ধি করি যে এখানে বহু প্রবীণ মানুষ আছেন।তাদের সাহায্য করতে এই ইমোহার উদ্যোগ। বিশিষ্ট চিকিৎসক সুকুমার বিশ্বাস বলেন, এমন উদ্যোগ আগামী দিনে অন্যদের পথ দেখাবে।

Previous articleবিজেপিতে যোগ দিলেই মিলবে ছাড়: বিস্ফোরক দাবি কেজরির
Next articleআমন্ত্রণ মেলেনি ন্যায় যাত্রায়! অভিমানী অখিলেশের মান ভাঙাতে তৎপর কংগ্রেস