সময়ের আগেই দিল্লির ইডি দফতরে দেব, রাজনীতি না ছাড়ার কারণেই হেনস্থা মত কুণালের

কথা দিয়েছিলেন কেন্দ্রীয় তদন্তকারীদের তদন্তে সবসময় সহযোগিতা করবেন। আর সেই মতোই বুধবার নির্ধারিত সময়ের আগেই দিল্লিতে (Delhi) ইডির (Enforcement Directorate) দফতরে পৌঁছে গেলেন তৃণমূল সাংসদ তথা অভিনেতা দীপক অধিকারী ওরফে দেব (Dev)। গরুপাচার মামলার তদন্তে বুধবার সকাল ১১টার মধ্যে তাঁকে দিল্লির দফতরে তলব করে ইডি। তবে এদিন ইডি দফতরে ঢোকার আগে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে দেব সাফ জানান, তদন্তে সহযোগিতা করবেন বলেই শুটিং বাতিল করে ইডির ডাকে সাড়া দিতে দিল্লি এসেছেন তিনি। তবে তিনি কোনওভাবেই অপরাধের সঙ্গে জড়িত নন বলে এদিনও সাফ জানিয়েছেন দেব। তিনি বলেন, অন্যায় যে করে সেই বুঝতে পারে সবার আগে। সেকারণে আমার কোনও ভয়ের কারণ নেই। আমাকে যখন ডাকা হবে তদন্তের স্বার্থে আমি আসার চেষ্টা সবসময় করব। পাশাপাশি এদিন সাংসদকে সাংবাদিকরা প্রশ্ন করেন, আসন্ন লোকসভা নির্বাচনে তিনি ফের প্রার্থী হবেন, সেই কারণেই কি তাঁকে তলব করেছে ইডি? উত্তরে সাংসদ অভিনেতা সাফ জানান, এই প্রশ্নের জবাব এখনই দিতে চান না। তবে এদিন শুটিংয়ের কাজ বাতিল করে তিনি দিল্লিতে এসেছেন বলে জানান দেব।

পাশাপাশি এদিন দেবকে দিল্লিতে ইডির তলব প্রসঙ্গে বুধবার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ সাফ জানান, দেব তৃণমূলের বলেই তাঁর উপর রাজনৈতিক চাপ বাড়াতেই এমন পদক্ষেপ। কুণাল সাফ জানান, দেবকে রাজনীতি ছেড়ে দেওয়ার জন্য লাগাতার চাপ দেওয়া হয়েছিল। কিন্তু তিনি সাফ জানিয়েছেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সেনাপতিত্বে রাজনীতি করব এবং ভোটে দাঁড়াব। এরপরই দেবকে তলব করা হল। দেব গিয়েছেন, তাঁকে যা প্রশ্ন করা হবে তিনি তার যথার্থ জবাব দেবেন এবং প্রশ্নোত্তর পর্ব সেরে কিছুক্ষণের মধ্যে মাথা উঁচু করে বেরিয়ে যাবেন।

এর আগে ২০২২ সালের ১৫ ফেব্রুয়ারি নিজাম প্যালেসে ডেকে দেবকে জেরা করেছিল সিবিআই। এরপর বহুদিন কেটে গিয়েছে। দিন কয়েক আগেই রাজনীতি থেকে নিজেকে সরিয়ে নিতে চেয়েছিলেন তৃণমূল সাংসদ। পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলে রাজনীতিতে থেকে যাওয়ার আশ্বাস দেন তিনি। এরপরই রাজনৈতিক প্রতিহিংসার কারণে লোকসভা নির্বাচনের আগে এবার সোজা দিল্লিতে তলব করা হল দেবকে।

 

 

 

 

Previous articleপ্রয়াত আমিন সায়ানি, কণ্ঠহারা ভারতীয় বেতার জগৎ!
Next articleপুলিশের জালে বিরাট মাদকচক্র, উদ্ধার ২৫০০ কোটি টাকার ‘মিয়াও মিয়াও’