কলকাতা-দার্জিলিং সম্প্রীতি ট্রেন! রেলের কাছে ‘আবেদন’ রাজ্যপালের

ব্যান্ডেল স্টেশনের আধুনিকীকরণ শিলান্যাস অনুষ্ঠানে এসে কলকাতা রাজভবন থেকে দার্জিলিং রাজভবনে অতিথিদের নিয়ে যাওয়ার জন্য শান্তি ও সম্প্রীতি ট্রেন দেওয়ার জন্য পূর্ব রেলের জিএম মিলিন্দ কে দেওস্করকে অনুরোধ করলেন রাজ্যপাল। রাজ্যপাল বলেন, দার্জিলিং এ চা উৎসব হয় প্রতিবছর। সেই উপলক্ষে সেখানে শিশু, যুবক, মহিলা খেলোয়াড় থেকে সমাজের বিভিন্ন অংশের মানুষ কলকাতা রাজভবন থেকে দার্জিলিং রাজভবনের অতিথি হবেন। তাদের জন্য প্রতিবছর একটি বিশেষ ট্রেন দেওয়ার জন্য জিএম কে অনুরোধ করেন রাজ্যপাল।

প্রধানমন্ত্রীর ভার্চুয়াল শিলান্যাস নির্ধারিত সময়ের কিছুটা পরে শুরু হয়। রাজ্যপাল তার সময়েই ব্যান্ডেল স্টেশনে চলে আসেন। বসে সাংস্কৃতিক অনুষ্ঠান দেখেন। স্থানীয় স্কুলের শিশুদের হাতে পুরষ্কার তুলে দেন। রাজ্যপাল রাজ ভবনে আমন্ত্রণ জানান পাঁচজন সাধারন মানুষ ও পাঁচজন রেল কর্মীকে। রেলের তরফে যেন সেই ব্যবস্থা করা হয়। রাজ্যপাল বলেন, ‘ব্যান্ডেল স্টেশন থেকে তার যাত্রা শুরু হল।’ তিনি বাংলায় বলেন, ‘চিত্ত যেথা ভয় শূন্য উচ্চ যেথা শির, জ্ঞান যেথা মুক্ত, যেথা গৃহের প্রাচীর।’ রবীন্দ্রনাথ ঠাকুর বলেছিলেন, ‘বাংলার মাটি, বাংলার জল, বাংলার বায়ু, বাংলার ফল,পুণ্য হউক, পুণ্য হউক, পুণ্য হউক হে ভগবান।’  বাংলা সব সময় ভয় শূন্য তাই ব্যান্ডেল রেল স্টেশন থেকেই উন্নয়ন ও এগিয়ে চলার বার্তা দেন রাজ্যপাল।

আরও পড়ুন- খেলতে গিয়ে হে.নস্থার শি.কার অভিনেতা বিশ্বনাথের দুই ছেলে! হাত মু.চড়ে দিল প্রতিবেশী, অভিযোগ দায়ের থানায়

 

Previous articleখেলতে গিয়ে হে.নস্থার শি.কার অভিনেতা বিশ্বনাথের দুই ছেলে! হাত মু.চড়ে দিল প্রতিবেশী, অভিযোগ দায়ের থানায়
Next articleহয় কিডনি দাও নাহলে টাকা! ডিভোর্সের পর স্ত্রীর কাছে ‘আজব’ দাবি স্বামীর