ইডির হেফাজতে যেতে নারাজ, শাহজাহানের আবেদন খারিজ আদালতে

মামলাকারীর আইনজীবী সব্যসাচী বন্দ্যোপাধ্যায় আদালতে বলেন, তাঁর মক্কেলের বিরুদ্ধে এখনও কোনও অভিযোগ নেই। গ্রেফতারির আগে ও পরে শুধু তাঁর বাড়িতে তল্লাশি হয়েছে

রেশন দুর্নীতি মামলায় আগাম জামিনের আবেদন করেছিলেন শেখ শাহজাহান।যদিও সেই আবেদন খারিজ করে দিলেন বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চ। আদালতের পর্যবেক্ষণ, তদন্তে এই মুহূর্তে বাধা নয়।রেশন দুর্নীতি মামলায় শেখ শাহজাহানকে যাতে গ্রেফতার না করে ইডি সেই কারণে তাঁর আইনজীবী আদালতে আবেদন করেন। তবে আদালত স্পষ্ট জানিয়েছে, হাতে লেখা অন্য অভিযুক্তের বক্তব্য তাঁর বিরুদ্ধে গ্রহণযোগ্য। তাই তদন্তে কোনও বাধা নেই। মঙ্গলবার মামলাকারীর আইনজীবী সব্যসাচী বন্দ্যোপাধ্যায় আদালতে বলেন, তাঁর মক্কেলের বিরুদ্ধে এখনও কোনও অভিযোগ নেই। গ্রেফতারির আগে ও পরে শুধু তাঁর বাড়িতে তল্লাশি হয়েছে।

২০২৩-এর ১২ ডিসেম্বর ইডি রেশন দুর্নীতির প্রথম অভিযোগ আনে। ১৯ ডিসেম্বর তাঁর মক্কেলের বিরুদ্ধে আর এক অভিযুক্ত বক্তব্য রাখেন। এরপর ৫ জানুয়ারি ইডি আধিকারিকরা তাঁর বাড়িতে তল্লাশি করেন।এই বক্তব্য শোনার পর বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চের প্রশ্ন, তদন্ত চলছে। এখনও শেষ হয়নি। আমাদের কি এতে হস্তক্ষেপ করা উচিত? একই সঙ্গে আদালতের প্রশ্ন,  একধিক অপরাধ গ্রেফতারের আগেই হয়েছে। ৫ জানুয়ারি তল্লাশি হয় বাড়িতে। পিএমএলএ আইন কি প্রযোজ্য নয় ?

যদিও শাহজাহান শেখের আইনজীবীর বক্তব্য, এখন পর্যন্ত পিএমএলএ-তাঁর মক্কেল শাহজাহানের ক্ষেত্রে লাগু হয়নি।আদালতে ইডি-র আইনজীবী ধীরাজ ত্রিবেদী বলেন,  তল্লাশি চালানোর আগে শেখ শাহজাহানকে ফোন করা হয় তদন্তে সহযোগিতার জন্য। পরে তাঁর বাড়িতে তল্লাশি চালাতে গেলে ইডি আধিকারিকদের মারধর করা হয়। প্রথমবারের সমনে তিনি স্ত্রীর অসুস্থতার কথা জানিয়ে আসেননি।

 

Previous articleখুলে গেল সংশোধিত নাগরিকত্বের আবেদনের পোর্টাল
Next articleCAA মানছি না, প্রাণ থাকতে NRC হতে দেব না: হুঙ্কার বাংলার মুখ্যমন্ত্রীর