এক ধাক্কায় বাড়লো তাপমাত্রা, জেলায় জেলায় বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের

বঙ্গোপসাগর থেকে আসা জলীয়বাষ্পের সমৃদ্ধ পূবালি হাওয়া এবং পশ্চিমী ঝঞ্ঝার শীতল হওয়ার সংস্পর্শে স্থানীয়ভাবে বজ্রগর্ভ মেঘ তৈরি হবে।

মঙ্গলের মেঘলা সকালে মিলল বৃষ্টির (Rain) পূর্বাভাস। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বাড়তে থাকায় এক ধাক্কায় তাপমাত্রা পারদ ঊর্ধ্বমুখী। বুধবার থেকে রবিবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। উপকূলের জেলা এবং পশ্চিমের জেলায় বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Department)।

শহরে রাতের তাপমাত্রা এক ধাক্কায় প্রায় ৬ ডিগ্রি বেড়েছে।কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৭ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম এবং দক্ষিণ ২৪ পরগনায় বুধ ও বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও কলকাতা, ঝাড়গ্রাম, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান ও বাঁকুড়াতেও বৃষ্টি হবে। বঙ্গোপসাগর থেকে আসা জলীয়বাষ্পের সমৃদ্ধ পূবালি হাওয়া এবং পশ্চিমী ঝঞ্ঝার শীতল হওয়ার সংস্পর্শে স্থানীয়ভাবে বজ্রগর্ভ মেঘ তৈরি হবে। এর জেরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে আপাতত বড় দুর্যোগের সম্ভাবনা নেই। তবে তাপমাত্রা বাড়বে।


Previous articleToday’s market price : আজকের বাজার দর
Next articleলক্ষ্য লোকসভা নির্বাচন, রণকৌশল সাজাতে আজ নজরুল মঞ্চে বিশেষ বৈঠক অভিষেকের