অনুদানের টাকা আটকে রেখেছে মোদি সরকার! লোকসভা ভোটের আগেই বড় বিপাকে কংগ্রেস

হাতে গোনা আর মাত্র কয়েকটা দিন। তারপরই লোকসভা নির্বাচন (Loksabha Election)। ইতিমধ্যে জোরকদমে প্রস্তুতি শুরু করেছে সমস্ত রাজনৈতিক দল। কিন্তু এমন আবহে চিন্তা কিছুতেই পিছু ছাড়ছে না কংগ্রেসের (Congress)। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের (Mallikarjun Kharge) দাবি, প্রচারের জন্য যেটুকু অর্থের (Money) প্রয়োজন তা নাকি নেই হাত শিবিরের কাছে। পাশাপাশি তিনি সাফ জানিয়েছেন, সাধারণ মানুষ কংগ্রেসকে যে টাকা অনুদান দিয়েছিলেন, সেই ব্যাঙ্ক অ্যাকাউন্টই চিরতরে বন্ধ করে দিয়েছে বিজেপি শাসিত এনডিএ সরকার (NDA Govt)। পাশাপাশি তাঁদের মাথার উপর চাপানো হয়েছে বিপুল অঙ্কের জরিমানার (Fine) বোঝা। আর সেকারণেই লোকসভার প্রচার শুরুর আগে মাথায় হাত কংগ্রেসের থিঙ্ক ট্যাঙ্কের।

তবে এদিন দলের এমন অবস্থার জন্য মোদি সরকারকে কাঠগড়ায় তুলে খাড়গের অভিযোগ, আসন্ন লোকসভা নির্বাচনে কংগ্রেসের জয় নিশ্চিত করতে সকলকে একজোট হতে হবে এবং বিজেপির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তবেই রক্ষা করা যাবে দেশের গণতন্ত্র ও সংবিধানকে। কংগ্রেস সভাপতির আরও অভিযোগ, নির্বাচনে সকলকেই প্রতিদ্বন্দ্বিতা করার সমান সুযোগ দেওয়া উচিত, কিন্তু কেন্দ্রের মোদি সরকার রাজনৈতিকভাবে মোকাবিলা করতে না পেরে ক্ষমতার জোরে  কংগ্রেসের ব্যাঙ্ক অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করে রেখেছে এবং আয়কর বিভাগকে কাজে লাগিয়ে বিপুল জরিমানা চাপিয়েছে। এদিকে, সুপ্রিম কোর্টের নির্দেশ থাকা সত্ত্বেও নির্বাচনী বন্ডের মাধ্যমে যে বিজেপি নিজেদের পকেটে হাজার হাজার কোটি টাকা ঢুকিয়েছে সেই সংক্রান্ত কোনও তথ্য সামনে আনছে না।

এছাড়াও এদিন দেশবাসীকে সাবধান করে কংগ্রেস সভাপতি বলেন, কোনও প্ররোচনায় পা দেবেন না। বিজেপির সবাই প্রতারক, শুধু মিথ্যা কথা বলে। সত্য লুকিয়ে ভুল তথ্য সাধারণ মানুষের মধ্যে প্রচার করে।

 

Previous articleকেরালার বিরুদ্ধে ৪-৩ এ জয় পেয়ে খুশি নন হাবাস, কিন্তু কেন ?
Next article“কেন্দ্রের বিজ্ঞাপনে মিথ্যাচার, কথার জাগলারি”! মোদির কাছে শ্বেতপত্র প্রকাশের দাবি তৃণমূলের