মমতা হলেন সারদা, অসুর প্রাক্তন স্বামী সৌমিত্র! বিষ্ণুপুরে প্রচারের প্রথমদিনেই ঝাঁঝালো সুজাতা

এবার লোকসভা ভোট বাংলার অন্যতম নজরকাড়া কেন্দ্র বাঁকুড়ার বিষ্ণুপুর। এই আসনে এবার সেয়ানে সেয়ানে লড়াই। বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ-এর বিরুদ্ধে তৃণমূল দাঁড় করিয়ে দিয়েছে তাঁর প্রাক্তন স্ত্রী সুজাতা মণ্ডলকে। আর নাম ঘোষণা হওয়ার পর থেকে আগ্রাসী মনোভাব নিয়ে লড়াইয়ের ময়দানে ঝাঁপিয়ে পড়েছেন সুজাতা।

বৃহস্পতিবার বাঁকুড়ার ইন্দাসে ভূমিহীনদের হাতে পাট্টা বিতরণ অনুষ্ঠানে যোগ দেন সুজাতা। সেখানেই তিনি মুখ্যমন্ত্রী তথা দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মা সারদার তুলনা টানেন। বলেন, “৩৪ বছর বামফ্রন্টের আমলে এই মানুষগুলো কিছু পায়নি। আর ১০ বছর বিজেপির সাম্প্রদায়িক জমানাতেও কিছু পায়নি। দেওয়ার মত একজনই আছেন, যিনি মা সারদার মতো হাত তুলে বসে আছেন।” পাশাপাশি মন্দিরে পুজো দিয়ে এদিন তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল প্রার্থনা করেন, ”১০ বছরের অসুর থেকে এবার বিষ্ণুপুর যেন মুক্তি পায়।” নাম না করে তিনি প্রাক্তন স্বামী তথা বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ-কে “অসুর” বলে নিশানা করেছেন, তা বলার অপেক্ষা রাখে না।

সুজাতা দাবি করেন, তৃণমূলের হাত ধরেই বিষ্ণুপুর লোকসভার মানুষ প্রকৃত উন্নয়ন দেখতে পাবেন। এদিন প্রচারে এসে দলীয় বিধায়ক, কাউন্সিলর নেতা ও কর্মীদের সঙ্গে নিয়ে বিষ্ণুপুর ছিন্নমস্তা মন্দিরে পুজো দেন তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল। পুজো দিয়ে বিষ্ণুপুর ছিন্নমস্তা মন্দির থেকে পদযাত্রার মধ্য দিয়ে জনসংযোগ করে বিষ্ণুপুরের মানুষের কাছে আশীর্বাদ চান তিনি। পাশাপাশি, বিষ্ণুপুর শহরের কলেজ রোডে দেওয়াল লিখনও করেন।

প্রচারের ফাঁকে সুজাতা মণ্ডল বলেন, বিষ্ণুপুর লোকসভায় ১০ বছর ধরে যে অসুর রয়েছে, সেই অসুরের হাত থেকে বিষ্ণুপুরকে মুক্ত করার জন্যই মন্দিরে পুজো দিয়ে প্রার্থনা করেছেন তিনি। মানুষ যাতে ওই অসুরের হাত থেকে মুক্ত হয়ে বিষ্ণুপুরকে রক্ষা করতে পারেন সেই প্রার্থনা করেন। তৃণমূলের হাত ধরেই বিষ্ণুপুর লোকসভার মানুষ উন্নয়ন দেখতে পাবেন বলেও দাবি করেন তিনি।

প্রসঙ্গত, বিষ্ণুপুর কেন্দ্রে এবার প্রাক্তন স্বামী-স্ত্রীর জমজমাট লড়াই। ২০১৯ লোকসভা ভোটে স্বামীর হয়ে প্রচার চালিয়েছিলেন সুজাতা। জিতিয়ে এনেছিলেন স্বামীকে। আর এবার সেই সৌমিত্রর বিরুদ্ধেই সুজাতা! ২০১৯ সালের লোকসভা নির্বাচনের সময় আইনি জটিলতায় এলাকায় ঢোকায় নিষেধাজ্ঞা ছিল সৌমিত্র খাঁর উপরে। সেই সময় স্বামী সৌমিত্র খাঁয়ের হয়ে সামনে থেকে ভোট প্রচারে নেমেছিলেন সুজাতা খাঁ। দলের কর্মীদের সঙ্গে কাঁধ মিলিয়ে প্রচার করে সৌমিত্র খাঁকে জিতিয়ে এনেছিলেন।

আরও পড়ুন- বাজেট বরাদ্দের অব্যবহৃত টাকা দ্রুত খরচের নির্দেশ পূর্ত দফতরের!

Previous articleবাজেট বরাদ্দের অব্যবহৃত টাকা দ্রুত খরচের নির্দেশ পূর্ত দফতরের!
Next articleআজ খুঁটিপুজো করলাম, বিসর্জন মে মাসের শেষে: বিজেপি মিথ্যে প্রতিশ্রুতির ভিডিও দেখিয়ে হুঙ্কার অভিষেকের