শান্তনুর ‘দাদাগিরি’তে বড় বিপাকে বিজেপি! শাহের দরবারে নালিশ জানানোর প্রস্তুতি দলের একাংশের

নাগরিকত্বের (CAA) পর এবার ঠাকুরবাড়িতে প্রয়াত ‘বড়মা’র ঘরে ঢোকার জন্য তৃণমূল সাংসদ মমতাবালা ঠাকুরের (Mamatabala thakur) বসবাসের ঘর ভেঙে রীতিমতো চর্চায় কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর (Shantanu Thakur)। তাঁর বিরুদ্ধে নিজে দাঁড়িয়ে থেকে লোকজন নিয়ে দরজা ভাঙার অভিযোগ উঠে এসেছে। আর এসব ঘটনাকে কেন্দ্র করেই এবার শান্তনুকে নিয়ে ক্ষুব্ধ দলীয় নেতা কর্মীদের একাংশ। মূলত, বিজেপি প্রার্থী এবং বিদায়ী কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুরের সাম্প্রতিক কাজকর্ম বিড়ম্বনায় ফেলছে বিজেপির (Bjp) শীর্ষ নেতৃত্বকে। দলীয় সূত্রের খবর, বনগাঁর বিজেপি প্রার্থী যে সব মন্তব্য এবং আচরণ করছেন, তাতে দলের ভাবমূর্তি নষ্ট হচ্ছে! এরপরই দলের শীর্ষ নেতাদের সিদ্ধান্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) এ বারের রাজ্য সফরের সময়ে শান্তনুর বিষয়ে বিষয়টি তাঁকে জানাবেন দলীয় নেতৃত্ব।

দিনকয়েক আগেই বনঁগা ও রানাঘাট আসনে তাদের জয় আরও নিশ্চিত বলে দাবি শান্তনুর। কিন্তু এরই মধ্যে দলে গোল পেকেছে বনগাঁর সাংসদ শান্তনুর মন্তব্যে। তিনি কখনও বলেছেন, তৃণমূলের সমর্থক কেউ যাতে সিএএ-র দৌলতে নাগরিকত্ব না পান, দেখা হবে। যারা সিএএ-র বিরোধিতা করছে, তাদের কেউ নাগরিকত্বের জন্য আবেদন করলেও যাচাই করার সময়ে বিষয়টি দেখে নেওয়া হবে। সেই সূত্রেই তিনি হুঁশিয়ারি দিয়েছেন, তৃণমূলের কাউকে নাগরিকত্ব নয়। কখনও আবার দাবি করেছেন, বিজেপি না হয় এখনও এনআরসি করল না। কিন্তু পরে যদি কেউ করে এবং রাষ্ট্রপতি শাসন জারি করে বেনাগরিকদের বাংলাদেশে পাঠিয়ে দেয়, তখন কী হবে! তাঁর ওই সব মন্তব্য নিয়ে নির্বাচন কমিশনে অভিযোগও হয়েছে।


অন্যদিকে, দু’দিন আগে ঠাকুরবাড়িতে প্রয়াত ‘বড়মা’র ঘরে ঢোকার জন্য তৃণমূলের সাংসদ মমতাবালা ঠাকুরের ঘর যে ভাবে কেন্দ্রীয় মন্ত্রী নিজে দাঁড়িয়ে থেকে লোকজন নিয়ে দরজা ভাঙার চেষ্টা করেছেন, তাতেও বিজেপি নেতৃত্বের বড় অংশ স্তম্ভিত! দলীয় কর্মীদের কাছ থেকে খবর পেয়ে সেই রাতে পরিস্থিতি সামলাতে বাড়তি বিএসএফের বাহিনী পাঠানো হয়েছিল বিজেপিরই এক নেতার হস্তক্ষেপে। বিজেপির এক নেতার প্রশ্ন, ওই ঘরে প্রবেশাধিকার পাওয়ার জন্য আইন-আদালত এবং নানা সুস্থ রাস্তা ছিল। তা-ই বলে এক জন কেন্দ্রীয় মন্ত্রী বা সাংসদ এই কাজ করবেন?’

 

Previous articleসরকারি পাসওয়ার্ড জালিয়াতি করে লক্ষ্মীর ভান্ডার! গ্রেফতার অভিজিৎ গাঙ্গুলির বুথ সভাপতি
Next articleনিয়ন্ত্রণ হারিয়ে সোজা খাদে বাস! লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা, জারি উদ্ধারকাজ