BreakFast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস

১) নজির গড়লেন রাজস্থান রয়্যালসের তারকা বোলার যুজবেন্দ্র চ্যাহাল। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলতে নেমে রেকর্ড গড়েন যুজবেন্দ্র । বিশ্বের প্রথম ক্রিকেটার হিসাবে আইপিএলে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন তিনি। সোমবার জয়পুরে মুম্বই ইন্ডিয়ান্সের অলরাউন্ডার মহম্মদ নবিকে আউট করে এই নজির গড়েন চ্যাহাল।

২) সামনেই টি-২০ বিশ্বকাপ। চলতি বছর বসতে চলেছে টি-২০ বিশ্বকাপের আসর। আইপিএল-এর পরই শুরু হবে বিশ্বকাপ যুদ্ধ। তারই প্রস্তুতিতে টিম ইন্ডিয়া। কয়েক দিনের মধ্যে ঘোষণা করা হবে ভারতীয় দল। আর তার আগেই দলের দুই ওপেনারের নাম জানিয়ে দিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক তথা দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর সৌরভ গঙ্গোপাধ্যায়। মহারাজের মতে, রোহিত শর্মা এবং বিরাট কোহলির উচিত বিশ্বকাপে ওপেন করা।

৩) এবার শাস্তি পেলেন বিরাট কোহলি। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর প্রাক্তন অধিনায়ককে শাস্তি দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ম্যাচ ফি-র ৫০ শতাংশ জরিমানা হয়েছে বিরাটের। রবিবার ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচে আউট হওয়ার পর আম্পায়ারদের সঙ্গে তর্কাতর্কি করেন কোহলি।

৪) আজ আইএসএল-এর লেগের প্রথম সেমিফাইনালে নামছে মোহনবাগান সুপার জায়ান্ট। প্রতিপক্ষ ওড়িশা এফসি। এই ম্যাচের আগে সুখবর বাগান শিবিরে। ১০০ শতাংশ ফিট সাহাল আব্দুল সামাদ। ম্যাচের আগেরদিন সাংবাদিক সম্মেলনে এসে এমনটাই জানান মোহনবাগান কোচ আন্তোনিও লোপেজ হাবাস । পাশাপাশি জানান ওড়িশা ম্যাচে ড্র নয় জয়ের জন্য ঝাঁপাবে সবুজ-মেরুন।

৫) নজির গড়লেন ভারতীয় দাবাড়ু। বিশ্ব দাবায় ইতিহাস গড়লেন ১৭ বছরের গুকেশ ডোম্মারাজু । ক্যান্ডিডেটস দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হলেন তিনি। একই সঙ্গে বিশ্ব চ্যাম্পিয়নকে চ্যালেঞ্জ জানানোর যোগ্যতা অর্জন করলেন। বিশ্বের কনিষ্ঠতম দাবাড়ু হিসেবে এই কৃতিত্ব অর্জন করেন গুকেশ।

আরও পড়ুন- মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলতে নেমে নজির গড়লেন চ্যাহাল

Previous articleপিসি চন্দ্র গ্রুপের ৮৫ তম প্রতিষ্ঠা দিবসে সংবর্ধিত চন্দ্রযান-৩ মিশনের প্রধান নায়ক বিজ্ঞানী সোমানাথ এস কে
Next articleদার্জিলিং থেকে মালদহ, দুই লোকসভা কেন্দ্রের প্রার্থীর সমর্থনে জনসভা অভিষেকের