অমিত শাহ-র মঞ্চে শিশুরা! কমিশনে অভিযোগ দায়ের

১ মে নির্বাচনী জনসভায় মঞ্চে অমিত শাহর সামনে একাধিক শিশুকে দেখা যায়। তার মধ্যে একটি শিশুর হাতে বিজেপির দলীয় প্রতীকও দেখা যায়

১৩ মে নির্বাচনে আগে বিপাকে তেলেঙ্গানা (Telengana) বিজেপি। এবার নির্বাচনী আচরণবিধি ভাঙার অভিযোগ দায়ের হল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) বিরুদ্ধে। নির্বাচনের প্রচার মঞ্চে শিশুদের তুলে বিতর্কে জড়ান অমিত শাহ। কংগ্রেসের পক্ষ থেকে নির্বাচন কমিশনে (Election Commission) অভিযোগ দায়ের করা হয়।

তেলেঙ্গানায় হায়দ্রাবাদের বিজেপির লোকসভা নির্বাচনের প্রার্থী কোম্পেল্লা মাধবী লতার (Kompella Madhavi Lata) সমর্থনে প্রচার করতে যান অমিত শাহ। ১ মে নির্বাচনী জনসভায় মঞ্চে অমিত শাহর সামনে একাধিক শিশুকে দেখা যায়। তার মধ্যে একটি শিশুর হাতে বিজেপির দলীয় প্রতীকও দেখা যায়। এই ভিডিও সামনে আসার পর সরব তেলেঙ্গানা কংগ্রেস। তেলেঙ্গানা প্রদেশ কংগ্রেস সহ সভাপতি (TPPC) জি নিরঞ্জন নির্বাচনে কমিশনে ই-মেল মারফৎ অভিযোগ দায়ের করেন।

অভিযোগে কংগ্রেসের পক্ষ থেকে উল্লেখ করা হয়, নির্বাচন কমিশন সম্প্রতি রাজনৈতিক দলগুলির জন্য নির্দেশিকা জারি করেছে যে কেউ শিশুদের কোনও পরিষেবা ব্যবহার করতে পারবে না এবং নির্বাচন সংক্রান্ত কোনও প্রচার বা কর্মকাণ্ডে শিশুদের ব্যবহার করা যাবে না। এই নির্দেশিকাকে নজরে রেখে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর পাশাপাশি তেলেঙ্গানা বিজেপি সভাপতি জি কিষাণ রেড্ডি, হায়দ্রাবাদের বিজেপি প্রার্থী মাধবী লতা ও আরও বেশ কয়েকজন বিজেপি নেতার নামে অভিযোগ দায়ের হয়। অভিযোগের ভিত্তিতে কমিশন তেলেঙ্গানা পুলিশকে তথ্য যাচাই করার নির্দেশ দিয়েছে।

Previous article‘পুষ্পা ২’-তে শ্রীজাতর গান, সৌজন্যে ঊষা উত্থুপ- শ্রেয়া ঘোষাল!
Next articleচাকরিহারাদের মঞ্চ থেকে শুভেন্দুকে “চোর”স্লোগান! অভিজিতের মনোনয়ন ঘিরে তমলুকে তুলকালাম