অভিনব প্রস্তাব! ভোট চলাকালীন মোদি-রাহুলকে মুখোমুখি বসার আবেদন প্রাক্তন বিচারপতিদের

লোকসভা ভোট (Loksabha Election) চলাকালীন নরেন্দ্র মোদি (Narendra Modi) ও রাহুল গান্ধীকে (Rahul Gandhi) মুখোমুখি বিতর্কে বসার আমন্ত্রণ জানালেন সুপ্রিম কোর্টের (Supreme Court of India) প্রাক্তন বিচারপতি বি লোকুর, হাই কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি এ পি শাহ ও বর্ষীয়ান সাংবাদিক এন রাম। ইতিমধ্যে লোকসভা নির্বাচনের ৩ দফা মিটে গিয়েছে। এমন আবহেই মোদি ও রাহুলকে দেশবাসীর সুবিধার্থে মুখোমুখি বসার আমন্ত্রণ জানানো হল।

 

 

কিন্তু লোকসভা নির্বাচন চলাকালীন কেন এমন আমন্ত্রণ? সূত্রের খবর, নির্বাচনী প্রচারে প্রতিদিনই একে অপরকে তুলোধনা করছেন। একে অপরের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ সামনে আনছেন। কিন্তু আশ্চর্যজনকভাবে কোনও ‘অর্থপূর্ণ সাড়া’ দিতে দেখা যায়নি কাউকেই। সেকারণেই এই উদ্যোগ। পাশাপাশি জানানো হয়েছে বর্তমানে তথ্য প্রযুক্তির মানুষকে প্রকৃত শিক্ষিত করে তোলা অত্যন্ত জরুরি, যাতে ভোট দিতে যাওয়ার আগে তথ্যগত বিষয়ে অবগত থেকে তবে তাঁরা বুথে যেতে পারেন। এছাড়া তাঁদের আশা, কোনও নির্দলীয়, অবাণিজ্যিক মঞ্চে রাজনৈতিক নেতাদের কথা বলতে দেখলে দেশবাসী নিজেদের সিদ্ধান্ত সঠিকভাবে নিতে পারবেন।

এই প্রসঙ্গে বর্ষীয়ান সাংবাদিক এন রাম তাঁর এক্স হ্যান্ডলে লিখেছেন, এই ধরনের একটি গণ বিতর্ক জনসাধারণকে শুধুমাত্র শিক্ষিত করবে তাই নয়, একটি সুস্থ ও প্রাণবন্ত গণতন্ত্রের সত্যিকারের চিত্র তুলে ধরার ক্ষেত্রে একটি মহান নজির স্থাপন করবে। তবে লোকসভা নির্বাচন চলাকালীন এই অভিনব প্রস্তাবে মোদি-রাহুল সাড়া দেন কী না তা সময় বলবে।

Previous articleআমার অনুমতি ছাড়া ফুটেজ প্রকাশ? আর কত নীচে নামবেন! বোসের বিরুদ্ধে তীব্র ক্ষোভ অভিযোগকারিণীর
Next articleতুঙ্গে রাহুল-গোয়েঙ্কা ঝামেলা, নেতৃত্ব থেকে সরতে পারেন লখনৌ অধিনায়ক : সূত্র