সোমবার রাজ্যের ৭ আসনে পঞ্চম দফার নির্বাচন, মোতায়েন ৬১৩ কোম্পানি বাহিনী

লোকসভা নির্বাচনের প্র্রথম চার দফায়, রাজ্যের ৪২ আসনের মধ্যে ইতিমধ্যেই ১৮ আসনের ভোট শেষ হয়েছে। পঞ্চম দফায় আগামিকাল অর্থাৎ সোমবার ভোট রয়েছে আরও ৭ টি আসনে। এই আসন গুলি হলো বনগাঁ, ব্যারাকপুর, হাওড়া, উলুবেড়িয়া, শ্রীরামপুর, হুগলি ও আরামবাগ। সাতটি আসন মিলিয়ে মোট ৮৮ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে সোমবার। এই সাতটি আসন মিলিয়ে মোট ভোটারের সংখ্যা ১,২৫,২৩,৭০২ জন।

সোমবারের ভোটে সবচেয়ে বেশি ১৫ জন প্রার্থী রয়েছেন বনগাঁ আসনে। আর সবচেয়ে কম ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন আরামবাগ কেন্দ্রে। ব্যারাকপুর ও হাওড়া কেন্দ্রে ১৪ জন করে, উলুবেড়িয়া ও হুগলি কেন্দ্রে ১২ জন করে এবং শ্রীরামপুর কেন্দ্রে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটারের নিরিখে সবচেয়ে বেশি ১৯,২৬,৬৪৫ (পুরুষ ভোটার-৯,৭২,৭৩৯ ও মহিলা ভোটার-৯,৫৩,৮৫৫) জন ভোটার রয়েছেন শ্রীরামপুর কেন্দ্রে। আর সবচেয়ে কম ১৫,০৮,৭২৮ (পুরুষ ভোটার-৭,৬৯,১৭৮ ও মহিলা ভোটার-৭,৩৯,৫০৫) জন ভোটার রয়েছেন ব্যারাকপুর কেন্দ্রে। পাশাপাশি আরামবাগে ১৮,৮৩,২৬৬ (পুরুষ-৯,৫৩,৩৯৬ ও মহিলা-৯,২৯,৮৪৯) জন, হুগলি কেন্দ্রে ১৮,৫৮,০৬৭ (পুরুষ-৯,২৫,২১৯ ও মহিলা-৯,৩২,৭৮৪) জন, বনগাঁ ১৮,৩৬,৩৭৪ (পুরুষ-৯,৩৪,৮৮৪ ও মহিলা-৯,০১,৪১৯) জন, হাওড়া কেন্দ্রে ১৭,৬৯,১৮৪ (পুরুষ-৯,১০,৫৩৫ ও মহিলা-৮,৫৮,৬১০) জন ও উলুবেড়িয়া কেন্দ্রে ১৭,৪১,৪৩৮ (পুরুষ-৮,৮৫,৩৬৯ ও মহিলা-৮,৫৬,০১২) জন ভোটার রয়েছেন।

রাজ্যে ৪ দফায় ভোট মিটেছে শান্তিপূর্ণভাবেই। পঞ্চম দফাতেও যাতে সেই ধারা বজায় থাকে তাই কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। ৬১৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। অতিরিক্ত হিসেবে রিজার্ভে থাকবে ৩৭ কোম্পানি বাহিনী। এর পাশাপাশি রাজ্য পুলিশ থাকছে ২৫ হাজার ৫৯০ জন। কিউআরটি ভ্যান থাকছে ৫৬৭টি।

আরও পড়ুন- দিতে হবে যোগ্যতার প্রমাণ! রাজ্যের সমস্ত শিক্ষকদের নথি জমা দেওয়ার নির্দেশ শিক্ষা দফতরের

Previous articleদিতে হবে যোগ্যতার প্রমাণ! রাজ্যের সমস্ত শিক্ষকদের নথি জমা দেওয়ার নির্দেশ শিক্ষা দফতরের
Next articleশ্রাচী স্পোর্টসের সঙ্গে গাঁটছড়া বাঁধল আইএফএ