পুরুলিয়াকে অশান্ত করছে রাম-বাম! বিজেপির প্রার্থীর বাড়িতেই স্বাস্থ্যসাথী কার্ড: আক্রমণ অভিষেকের

বাম আমলে মাওবাদী আর হার্মাদদের সংঘর্ষে অশান্ত থাকত পুরুলিয়া। ২০১১-তে তৃণমূল ক্ষমতায় আসার পরে অবস্থার পরিবর্তন হয়। কিন্তু ২০১৮-তে আবার পঞ্চায়েতে বিজেপি ক্ষমতায় আসার পরে ফের এলাকায় অশান্তি শুরু হয়। এবার লোকসভা নির্বাচনে পুরুলিয়ায় তৃণমূল প্রার্থী শান্তিরাম মাহাতকে জিতিয়ে এলাকায় শান্তি ফিরিয়ে আনুন। মঙ্গলবার, পুরুলিয়ায় দলীয় প্রার্থীর হয়ে প্রচারসভায় এই বার্তা দিলেন তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। একই সঙ্গে অভিষেক জানান, মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন সরকারের আমলে এলাকায় উন্নয়ন হয়েছে। এমনকী, বিজেপি প্রার্থী জ্যোর্তিময় সিং মাহাতর বাড়ির লোকই স্বাস্থ্যসাথী কার্ড করিয়েছেন- জানালেন অভিষেক।

তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক বলেন, বাম আমলে জঙ্গলমহলে রাস্তায় মানুষ বেরোতে পারত না। সিপিএমের হার্মাদদের সঙ্গে মাওবাদীদের সন্ত্রাসের জেরে এলাকা অশান্ত হয়ে থাকত। ২০১১-তে তৃণমূল জিতল। এলাকায় শান্তি ফিরল। কিন্তু ২০১৮-তে পঞ্চায়তে বিজেপি জেতায় আবার গোলমাল শুরু হয়। অভিষেকের অভিযোগ, সিপিএম জামা পাল্টে বিজেপি হয়েছে।

অভিষেক (Abhishek Banerjee) জানান, তৃণমূল সরকারের আমলে এলাকায় উন্নয়নের জোয়ার এসেছে। আয়ুষ্মান ভারত বাংলায় হয়নি। কারণ, তাতে বেশিরভাগ মানুষই থাকতেন স্বাস্থ্য প্রকল্পের বাইরে। তার বদলে চালু হয়েছে স্বাস্থাসাথী কার্ড। যার অধীনে রয়েছেন বেশিরভাগ মানুষ। এমনকী, পুরুলিয়ার বিজেপির (BJP) প্রার্থী জ্যোতির্ময় সিং মাহাতর বাড়ির লোকও স্বাস্থ্যসাথী কার্ড করেছেন- জানান অভিষেক। বিজেপি সাংসদ ভোট নিয়ে পালিয়ে গিয়েছেন- আর আসেননি। কোভিডের সময় জীবনের ঝুঁকি নিয়ে মানুষের পাশে থেকেছে তৃণমূল- জানান অভিষেক। এর পরেই অভিষেক প্রশ্ন তোলেন, পুরুলিয়ার উন্নয়ন নিয়ে বিজেপি কী করেছে? বিদায়ী বিজেপি সাংসদকে বিতর্কে আহ্বান জানিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বলেন, মঞ্চ বেঁধে বিতর্কসভার ব্যবস্থা করুন। বলরামপুর কলেজ ময়দানের সভা থেকে বিজেপিকে আক্ষরিক অর্থেই ধুয়ে দেন তিনি।

একই সঙ্গে হাওড়া-হুগলিতে মহিলাদের কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা যে শ্লীলতাহানি করেছে সে বিষয় নিয়েও গর্জে ওঠেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তাঁর কথায়, ৪ জুন কেন্দ্রে সরকার পরিবর্তন হবেই।






Previous articleমাঝ আকাশে বিরাট বিপত্তি, সিঙ্গাপুর এয়ারলাইন্সে মৃত যাত্রী!
Next articleবিপাকে ব্রিজভূষণ , প্রাক্তন কুস্তি প্রধানের বিরুদ্ধে সরকারি ভাবে চার্জ গঠন করল আদালত