অলৌকিক ক্রিয়াকর্মকে স্বীকৃতি! সহস্রাব্দের ‘প্রথম সন্ত’ ইতালির কিশোর

মাত্র ১৫ বছর বয়সেই লিউকোমিয়ায় আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছিলেন। কিন্তু তাঁর অলৌকিক শক্তিতে দীর্ঘ ১৮ বছর পর সেই কিশোরই সন্ত (Saint) হতে চলেছেন বলে খবর। ইতিমধ্যে পোপ ফ্রান্সিস (Pope Fransis) কার্লো আকুটিসের অলৌকিক ক্রিয়াকর্মকে (God Influencer) স্বীকৃতি দেওয়ার পরই সেই সম্ভাবনা স্পষ্ট হয়ে গিয়েছে। তবে কবে তাঁকে এই উপাধি দেওয়া হবে তা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। তবে কমপক্ষে দুটি অলৌকিক ঘটনার সঙ্গে যুক্ত থাকলে তবেই একজনকে সন্ত হিসেবে স্বীকৃতি দেওয়া যায়। আর কার্লো আকুটিসের ক্ষেত্রে তা সম্পন্ন হওয়ার কারণেই তাঁকে সন্ত হিসাবে ঘোষণা করা শুধুমাত্র সময়ের অপেক্ষা বলেই মনে করছে সংশ্লিষ্ট মহল।

ইতালির মোনজায় মৃত্যু হয় কার্লোর। বর্তমানে ইতালির অ্যাসিসিতে সমাধিস্থ তিনি। তবে লন্ডনে জন্মালেও ইতালিতেই শৈশব কেটেছিল তাঁর। কম্পিউটারের প্রতি তাঁর ছিল অদম্য আগ্রহ। এদিকে ছোটবেলা থেকেই কার্লো ধার্মিক ছিলেন বলে খবর। পাশাপাশি তিনি একটি ওয়েবসাইট তৈরি করেছিলেন যেখানে তাঁর মৃত্যুর আগে পর্যন্ত প্রতিটি জ্ঞাত অলৌকিক ঘটনার বিবরণ লিখে রাখা হত। তবে প্রয়াণের পর কার্লোর ওয়েবসাইটে প্রকাশিত বিবরণ নানা ভাষায় অনুবাদ করা হয় এবং ধীরে ধীরে তিনি ঈশ্বরের দূত হয়ে ওঠেন। তবে এবার যদি কার্লো সন্ত উপাধি পেয়ে যান, তাহলে তিনিই হবেন সহস্রাব্দের প্রথম সন্ত।

ঘটনার সূত্রপাত ২০২০ সালে। সেই সময় কার্লোর নামে প্রথম অলৌকিকত্ব সংযুক্ত হয়। জানা যায়, অগ্ন্যাশয়ের সমস্যায় ভুগতে থাকা ব্রাজিলের এক শিশুকে সুস্থ করতে মরণোত্তর মধ্যস্থতা করেছিলেন আকুটিস। পাশাপাশি সম্প্রতি ফ্লোরেন্সের এক বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ার মস্তিষ্কে রক্তক্ষরণ শুরু হয়েছিল, তবে ওই পড়ুয়ার সুস্থতার ক্ষেত্রে কার্লোর অবদানকে স্বীকৃতি দিয়ে একেও অলৌকিক হিসেবে সিলমোহর দিয়েছেন পোপ ফ্রান্সিস।

 

Previous articleতিরন্দাজিতে নজির ভারতীয় মেয়েদের, বিশ্বকাপে টানা তৃতীয়বার সোনা জিতলেন জ্যোতি-পরনীত-অদিতিরা
Next articleউত্তাল বঙ্গোপসাগর, শুরু বৃষ্টি: ‘রেমাল’ সতর্কতায় দিঘা-সহ দক্ষিণবঙ্গের উপকূলে মোতায়েন NDRF