পিছু ছাড়ছে না রেমাল! সোমেও কলকাতা-সহ রাজ্যের একাধিক প্রান্তে তুমুল ঝড়বৃষ্টির পূর্বাভাস আলিপুরের

তবে সোমবার রাজ্যের দুই জেলা মুর্শিদাবাদ ও নদিয়ায় লাল সতর্কতা জারি করা হয়েছে। মুর্শিদাবাদ এবং নদিয়ায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।

এখনই পিছু ছাড়ছে না রেমাল (Remal)! সোমবারও কলকাতা-সহ রাজ্যের একাধিক প্রান্তে ঝড়বৃষ্টির সম্ভাবনার কথা জানাল আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)। ইতিমধ্যে আট জেলায় জারি কমলা সতর্কতা জারি করে হাওয়া অফিস জানিয়েছে সোমবার সকালে কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি এবং ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে হাওয়া বইতে পারে। তবে সোমবার রাজ্যের দুই জেলা মুর্শিদাবাদ ও নদিয়ায় লাল সতর্কতা জারি করা হয়েছে। মুর্শিদাবাদ এবং নদিয়ায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। ঝড়ের গতি থাকতে পারে ঘণ্টায় ৬০ থেকে ৭০ কিলোমিটার। এই দুই জেলায় সোমবার ৭ থেকে ২০ সেন্টিমিটার বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস।

তবে এখানেই শেষ নয়, সোমবার কলকাতা ছাড়াও হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। এই জেলাগুলিতে ঘণ্টায় ৬০ কিলোমিটার পর্যন্ত প্রতি ঘণ্টায় ঝড় বইতে পারে । রবিবার রাতেই বাংলাদেশ এবং পশ্চিমবঙ্গের উপকূলে আছড়ে পড়েছে ঘূর্ণিঝড় রেমাল। সাগর দ্বীপ এবং খেপুপাড়ার মধ্যবর্তী অংশে বাংলাদেশের মোংলার কাছ থেকে ঝড় স্থলভাগে প্রবেশ করেছে। প্রায় চার ঘণ্টা ধরে চলেছে ‘ল্যান্ডফল’ প্রক্রিয়া।


তবে ঘূর্ণিঝড়ের প্রভাবে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে উপকূলবর্তী এলাকায়। কলকাতা শহরেও বহু অংশে গাছ পড়ে, বিদ্যুতের খুঁটি উপড়ে বিপত্তি ঘটেছে। বাড়ির কার্নিশ ভেঙে এক জনের মৃত্যুও হয়েছে। এদিকে সোমবার সকাল থেকেই শহরের বিস্তীর্ণ অংশ জলমগ্ন। তবে এদিন হাওয়া অফিস জানিয়েছে
মঙ্গলবার থেকে দুর্যোগ কাটতে পারে দক্ষিণবঙ্গে। সোমবারের পর থেকেই বৃষ্টি কমার পূর্বাভাস দেওয়া হয়েছে। আলিপুর জানিয়েছে মঙ্গলবার থেকে আপাতত দক্ষিণের কোনও জেলাতেই ঝড়বৃষ্টির সম্ভাবনা নেই।


Previous articleBreakfast news: ব্রেকফাস্ট নিউজ
Next articleসোমবার উত্তর কলকাতায় মমতা, ডায়মন্ড হারবারে প্রচারে অভিষেক