হারাতঙ্কে ভুগছেন বিজেপির সৌমিত্র! স্ট্রংরুমে EVM সুরক্ষিত, স্পষ্ট জানালেন DM-SP

বাঁকুড়া পুলিশ সুপার বৈভব তিওয়ারি বলেন, "স্ট্রং রুমের নিরাপত্তা লঙ্ঘনের অভিযোগে কোনো ভিত্তি নেই। নিশ্চিন্ত থাকুন

এখনও পর্যন্ত যে ৬টি দফায় রাজ্যে ভোট গ্রহণ হয়েছে, তার মধ্যে রেকর্ড সংখ্যক ভোট পড়েছে বাঁকুড়া জেলার বিষ্ণুপুর কেন্দ্রে। এই কেন্দ্রে ভোটের দিন সবচেয়ে বেশি লক্ষ্যণীয় ছিল বুথে বুথে মহিলা ভোটারদের লম্বা লাইন! যা খুব তাৎপর্যপূর্ণ।বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। ফলে বিজেপির দলবদলু প্রার্থী সৌমিত্র খাঁ কার্যত হারাতঙ্কে ভুগছেন। হাতের অজুহাত হিসেবে আগেভাগে স্ট্রং রুমের সুরক্ষা নিয়ে প্রশ্ন তুলছেন বিজেপি প্রার্থী।

বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রে স্ট্রং রুম থেকে ইভিএম সরিয়ে ফেলার চেষ্টা হয়েছিল- এমনই চাঞ্চল্যকর অভিযোগ তুলেছিলেন বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। যদিও বিজেপি প্রার্থীর অভিযোগ সম্পূর্ণ ‘ভিত্তিহীন’ বলে জানিয়ে দিয়েছেন বাঁকুড়ার জেলাশাসক এবং পুলিশ সুপার।

গত ২৫ মে, শনিবার ষষ্ঠ দফায় ভোট গ্রহণ হয়েছে বিষ্ণুপুরে। এরপর গত, সোমবার হঠাৎ বিষ্ণুপুর কে জি ইঞ্জিনিয়ারিং কলেজের স্ট্রং রুমে গিয়ে হাজির হয়েছিলেন বিজেপি প্রার্থী। সেখান থেকেই ফেসবুক লাইভ করে সৌমিত্র খাঁ দাবি করেন, স্ট্রং রুম থেকে ইভিএম মেশিন সরিয়ে দেওয়ার চক্রান্ত হচ্ছে। এই কাজে পুলিশের বিরুদ্ধে অভিযোগ তোলেন তিনি। এমনকি, পুলিশের সঙ্গে কেন্দ্রীয় বাহিনীর একাংশ অর্থের বিনিময়ে এই কাজে সহায়তা করছেন বলেও চাঞ্চল্যকর অভিযোগ তোলেন তিনি।

বিজেপি প্রার্থীর এমন অভিযোগের পর আজ, বুধবার বাঁকুড়া জেলা পুলিশ এবং জেলাশাসকের তরফে একটি বিবৃতি দেওয়া হয় এক্স হ্যান্ডেলে। স্পষ্ট জানানো হয়, এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। ইভিএম নির্বাচন কমিশনের সুরক্ষা বিধি মেনে ব্যাপক নিরাপত্তার সঙ্গে সংরক্ষিত করা রয়েছে। সুরক্ষার দিক থেকে কোনও খামতি। গোটা স্ট্রংরুম CCTV দিয়ে মোড়া।

বাঁকুড়া পুলিশ জানায়, ডিএম এবং ডিইও বাঁকুড়া এবং এসপি ঘটনাস্থল পরিদর্শন করেন। কমিশনের নির্দেশিকা অনুসারে স্ট্রং রুমের সুরক্ষা ব্যবস্থা খতিয়ে দেখা হয়। নিরাপত্তা ব্যবস্থা রয়েছে CAPF, পুলিশ আধিকারিকরা। বাঁকুড়া পুলিশ সুপার বৈভব তিওয়ারি বলেন, “স্ট্রং রুমের নিরাপত্তা লঙ্ঘনের অভিযোগে কোনো ভিত্তি নেই। নিশ্চিন্ত থাকুন, কমিশন দ্বারা জারি করা নির্দেশিকা অনুসারে ইভিএম স্ট্রং রুমগুলি সম্পূর্ণ সুরক্ষিত৷ অভিযুক্ত পোস্টটি বাস্তবিকভাবে ভুল এবং বিভ্রান্তিকর।”

এদিকে বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁর অভিযোগের তাঁর প্রতিদ্বন্দ্বী তৃণমূল কংগ্রেস প্রার্থী সুজাতা মণ্ডলও ফেসবুক লাইভ করেন। আত্মবিশ্বাসী সুজাতার দাবি, বিষ্ণুপুরে হেরে যাওয়ার আশঙ্কা থেকেই বিজেপি প্রার্থী এইসব মিথ্যাচার করছেন।

 

Previous articleবাড়ল জটিলতা, ঝুলেই কেজরির জামিনের মেয়াদ বাড়ার সম্ভাবনা
Next articleবাবার পরে ‘ভিলেন’ ছেলে! ব্রিজভূষণের ছেলের কনভয়ের ধাক্কায় মৃত্যু ২ শিশুর, তীব্র নিন্দা তৃণমূলের