উইম্বলডনে এবার বাংলার দুই যুবক

উইম্বলডন চ্যাম্পিয়নশিপ ক্রীড়া প্রেমী মানুষদের কাছে অন্যতম জনপ্রিয় প্রতিযোগিতা।

সুমন করাতি , হুগলি : উইম্বলডনে এবার বড় দ্বায়িত্ব বাংলার । আগামী ১ জুলাই থেকে শুরু হচ্ছে বিশ্ব টেনিসের বড় প্রতিযোগিতা উইম্বলডন চ্যাম্পিয়নশিপ। আর সেই টুর্নামেন্টে আম্পায়ারিং করানোর জন্য লন্ডন পাড়ি দিচ্ছেন হুগলির শ্রীরামপুরের দুই যুবক। আগামী ২০ জুন তারা পাড়ি দিচ্ছেন লন্ডনের উদ্দেশ্যে। সেখানেই লাইন আম্পায়ার হিসেবে খেলা পরিচালনার দায়িত্বে থাকবেন হুগলির শ্রীরামপুরের ২ আম্পায়ার সৈকত রায় ও সোমনাথ মান্না।

উইম্বলডন চ্যাম্পিয়নশিপ ক্রীড়া প্রেমী মানুষদের কাছে অন্যতম জনপ্রিয় প্রতিযোগিতা। যেখানে সারা বিশ্বের তারকা টেনিস খেলোয়াড়রা নামবেন। সেই খেলা পরিচালনা করার মতন গুরু দায়িত্বের কাজ করতে এইবার লন্ডন পাড়ি দিচ্ছেন শ্রীরামপুরের দুই আম্পেয়ার সৈকত ও সোমনাথ।

দীর্ঘ ১০ বছরের বেশি সময় ধরে এই প্রতিযোগিতায় আম্পায়ারিং করিয়ে আসছেন সৈকত রায়। হুগলির শ্রীরামপুরের মাসির বাড়ি সংলগ্ন এলাকার বাসিন্দা সৈকত বাবু। প্রথম জীবনে হাত খরচ চালানোর জন্য লন টেনিস এর প্রতিযোগিতায় আম্পায়ারিং করা শুরু করেন। ১৯৯৮ তে কলকাতায় উইম্বলডন এর মূল রেফারি মিস্টার জেরী আমস্ট্রং এসেছিলেন এক প্রতিযোগিতামূলক কাজে। সেখানে সৈকত বাবুর সঙ্গে তার আলাপ। সেই থেকেই মিস্টার আমস্ট্রং অনুপ্রেরণা যোগান দেন তাদেরকে যাতে তারা এই আম্পায়ারিং বিষয়টিকেই প্রফেশন হিসেবে বেছে নেয়। এরপর থেকে বছর দশেক পেরিয়ে যাওয়ার পর হঠাৎই একদিন ডাক আসে লন্ডনে উইম্বলডন প্রতিযোগিতায় লাইন আম্পায়ার হিসেবে যোগদান দেওয়ার জন্য। সেই ২০১০ সালের শুরু তারপর থেকে আর পিছন ফিরে তাকাতে হয়নি সৈকত রায় কে। একের পর এক গ্র্যান্ড স্ল্যাম টেনিস চ্যাম্পিয়নশিপের আম্পেয়ারিং করিয়ে আসছেন সৈকত রায়।

একই সঙ্গে ২০১১ সাল থেকে উইম্বলডন প্রতিযোগিতায় লাইন আম্পায়ার হিসেবে সুযোগ পেয়েছেন শ্রীরামপুর নগার বাসিন্দা সোমনাথ মান্না। বাংলার এই দুই আম্পায়ারের কৃতিত্বে গর্বিত সমস্ত বাঙালি। এই বছর উইম্বলডন শুরু হবে ১ জুলাই।

আরও পড়ুন- কোপার আগে দুরন্ত ফর্মে আর্জেন্তিনা, ম্যাচে জোড়া গোল মেসির


Previous articleরাতারাতি ফুলে-ফেঁপে ওঠে শেয়ার বাজার! দুর্নীতির অভিযোগে SEBI-কে চিঠি তৃণমূলের
Next article‘খুনি’ আরপিএফ! রেলের হকার মৃত্যুর ঘটনায় প্রতিবাদ গণমঞ্চের