বিজেপির ‘মটকা-ফোড়’ কর্মসূচি থেকে হামলা, ভাঙচুর দিল্লির জল বোর্ডের অফিস

বিভিন্ন জায়গায় মাটির কলসি ভেঙে প্রতিবাদ জানায় তারা। তারই মধ্যে একটি দল ঢুকে পড়ে দিল্লির ছতরপুরের জল বোর্ডের দফতরে

দিল্লিতে জলসংকট নিয়ে প্রতিবাদ করতে গিয়ে জল বোর্ডের অফিস ভাঙচুর বিজেপি কর্মীদের। জল সংকট নিয়ে যেখানে আদালতে কোনও সদুত্তর দিতে পারছে না হরিয়ানা ও হিমাচল সরকার, সেখানে দিল্লি প্রশাসনের কাছেও অতিরিক্ত জল সরবরাহের কোনও পথ খোলা নেই। এই পরিস্থিতিতে সমাধানের পথ বাতলানোর বদলে রাজধানীতে রীতিমত গুন্ডাগিরি বিজেপির।

যমুনার অতিরিক্ত জল আদৌ রাজধানীর মানুষ পাবেন কিনা তার সদুত্তর আজও মেলেনি। এই পরিস্থিতিতে রবিবারই দিল্লির জলমন্ত্রী অতসী দিল্লি পুলিশের কাছে পরিস্থিতি নিয়ন্ত্রণে সাহায্যের অনুরোধ করেছেন। বিভিন্ন পাইপ লাইনে কারচুপি করে জল চুরি আটকানো, সেগুলির উপর আগামী ১৫দিন ধরে নজরদারি চালানোর অনুরোধ জানানো হয়। বিভিন্ন এলাকায় পাইপ লাইনে লিকেজ নিয়ে ইতিমধ্যেই রিপোর্ট জমা পড়েছে দিল্লি প্রশাসনের কাছে।

অন্যদিকে রবিবার বিজেপি সাংসদ মনোজ তেওয়ারির নেতৃত্ব বিক্ষোভ শুরু করে বিজেপি কর্মীরা। বিভিন্ন জায়গায় মাটির কলসি ভেঙে প্রতিবাদ জানায় তারা। তারই মধ্যে একটি দল ঢুকে পড়ে দিল্লির ছতরপুরের জল বোর্ডের দফতরে। সেখানে বিক্ষোভ দেখানোর পরে বিজেপি নেতাদের নেতৃত্বে মাটির কলসি ছুঁড়ে ভাঙা হয় জল বোর্ডের কাঁচের জানালা। এই ঘটনার পরেই দিল্লির মন্ত্রী সৌরভ ভরদ্বাজের দাবি, শহরের বিভিন্ন জায়গায় যে জলের পাইপ লাইন ভাঙার অভিযোগ উঠছে, তা যে বিজেপি করছে, এই হামলা তার প্রমাণ।

Previous articleঅধিকাংশ হোর্ডিং ‘বেআইনি’! MHDA-র সমীক্ষা সামনে আসতেই বিপাকে মুম্বইয়ের শিন্ডে সরকার
Next articleবেলঘরিয়ায় শ্যুটআউটের ঘটনায় আটক ২, আতঙ্কে ব্যবসায়ীর পরিবার