মঙ্গলে মদনমোহন মন্দিরে মা-মাটি-মানুষের নামে পুজো দেবেন মমতা

এবারের লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গে একটাই আসন পেয়েছে তৃণমূল- সেটি কোচবিহার। ফলপ্রকাশের পর সোমবার কোচবিহারবাসীকে ধন্যবাদ জানাতে এবং মা-মাটি-মানুষের নামে পুজো দিতে সেখানে পৌঁছলেন তৃণমূলের (TMC) সভানেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। নিজেই জানান, মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় মদনমোহন মন্দিরে পুজো দেবেন। এছাড়া তাঁর একটি বৈঠকও রয়েছে।সোমবার সকালে রাঙাপানিতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটে। খবর পাওয়া মাত্রই সকাল থেকে সেখানে উদ্ধার কাজ তদারক করেন স্বয়ং মুখ্যমন্ত্রী। তৎক্ষণাৎ অকুস্থলে যেতে চেয়েছিলেন তিনি। কিন্তু বিমান না পাওয়ায় বিকেলে যান মমতা। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে আহতদের দেখে সেখান থেকে সোজা চলে যান কোচবিহারে (Cochbehar)। সেখানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, এটা কোনও রাজনৈতিক কর্মসূচি নয়। উত্তরবঙ্গে একটাই আসন পেয়েছি আমরা। সারা বাংলার মা-মাটি-মানুষকে ধন্যবাদ জানানোর জন্য, কৃতজ্ঞতা অর্পণ করবার জন্য, মঙ্গলবার সাড়ে ১১টায় মা-মাটি-মানুষের নামে পুজো দিতে এসেছি। আর একটা ছোট মিটিং আছে। আর কোনও উদ্দেশ্য নেই।”

 রাতে কোচবিহার সার্কিট হাউজে থাকছেন মুখ্যমন্ত্রী (Mamata Bandopadhyay)। মঙ্গলবার সকালে সাড়ে এগারোটায় মদনমোহন মন্দিরে পুজো দেবেন। দলীয় মিটিং করবেন বলে জানিয়েছেন মমতা। বিজেপির (BJP) কেন্দ্রীয় দল কোচবিহারে আসা প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, “এসব শুনে কান পচে গেল। আগে দুর্ঘটনা সামলাক কেন্দ্র।”

দলনেত্রীর সফর ঘিরে তুমুল উদ্দীপনা তৃণমূলের নেতাকর্মীদের মধ্যে। সার্কিট হাউজের কাছে স্টেশন চৌপথীতে মহিলা তৃণমূল কংগ্রেস কর্মীরা পতাকা হাতে ভিড় করেন। ব্যাপক উচ্ছ্বাস দেখা যায় তৃণমূল কর্মীদের মধ্যে। এদিকে সার্কিট হাউজের কাছে রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করে কোচবিহার পুলিশ। সার্কিট হাউজের সামনে দিয়ে রাস্তায় যানবাহন অন্যপথে ঘুরিয়ে দেওয়া হয়েছে। এদিকে নীল সাদা কাপড়ে মুড়ে দেওয়া হয়েছে সার্কিট হাউজে ঢোকার গেট। পর্যাপ্ত আলোর ব্যবস্থা করেছে পুলিশ। তৃণমূল কর্মীরা জানান তারা লোকসভায় জয়ের পরে দলনেত্রীকে শুভেচ্ছা জানাতে ভিড় করেছেন তাঁরা।








Previous articleকৃষকবন্ধু প্রকল্প: মৃত্যুজনিত ক্ষতিপূরণের ৪৩ কোটি বরাদ্দ রাজ্যের
Next articleবিরোধীদের সতর্কবার্তা মেনে চললে এড়ানো যেত অনেক রেলদুর্ঘটনা! মোদিকে তীব্র আক্রমণ করে কটাক্ষ তৃণমূলের