ফাইনালের আগে নিজের দল নিয়ে কী বললেন দ্রাবিড় ?

এই নিয়ে দ্রাবিড় বলেন “ একটা বিষয় খুবই ইতিবাচক যে, ধারাবাহিক ভাবে এই দলটা দারুণ ক্রিকেট খেলছে।

আজ টি-২০ বিশ্বকাপের ফাইনাল। ফাইনালে মুখোমুখি ভারত-দক্ষিণ আফ্রিকা। শেষ ২০১১ সালে আইসিসির ট্রফি ঘরে তুলেছিল ভারতীয় দল। তারপর আর কোন ট্রফি জয়ের স্বাদ পায়নি টিম ইন্ডিয়া। বিশ্বটেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল, ২০২৩ একদিনের বিশ্বকাপের ফাইনালে দল উঠলেও, চ্যাম্পিয়ন হতে পারেননি রোহিত শর্মারা। এবার সেই খরা কাটাতেই মরিয়া ভারতীয়। আশাবাদী কোচ রাহুল দ্রাবিড়ও। ম্যাচের আগে বলছেন ভাগ্য এবার সহায় থাকবে।

এই নিয়ে দ্রাবিড় বলেন “ একটা বিষয় খুবই ইতিবাচক যে, ধারাবাহিক ভাবে এই দলটা দারুণ ক্রিকেট খেলছে। আইসিসি পরিচালিত তিন ধরনের ক্রিকেটের ফাইনালেই খেলেছে ভারত। এই কৃতিত্ব ক্রিকেটারদের প্রাপ্য। আমরা যদি সেরা ক্রিকেট শনিবারও খেলতে পারি, তা হলে জয় নিশ্চিত।” এরপর রোহিতদের হেডস্যার আরও বলেন, “সেভাবে দেখতে গেলে সেমিফাইনাল এবং ফাইনালের মধ্যে মাত্র একটা দিন বিশ্রামের সুযোগ পেয়েছে ক্রিকেটারেরা। কিন্তু আমি নিশ্চিত, ফাইনালের জন্য ওরা শরীর এবং মনের দিক থেকে তৈরি হয়ে রয়েছে সেরা ক্রিকেট উপহার দিতে।”

বারবার ফাইনালে উঠে হার, ফাইনালে কী চাপ নিতে পারছে না টিম ইন্ডিয়া? জবাবে দ্রাবিড় বলেন, “ক্রিকেটারেরা মনের দিক থেকে তরতাজাই রয়েছে। ফাইনালে সেরা খেলা উপহার দিতে তৈরি। গত নভেম্বরে আহমেদাবাদের ফাইনালেও দল দারুণ তৈরি ছিল। প্রত্যের বিভাগে লড়াই করেছে, তবে ওই দিনে প্রতিপক্ষ আমাদের চেয়ে ভাল ক্রিকেট খেলেছিল। এমনটা হতেই পারে। তবে আশা করি, কাপ-ভাগ্য আমাদের সহায়তা করবে। আহমেদাবাদে কী হয়েছিল, তা আর মনে রাখার প্রয়োজন নেই। শনিবার একটা নতুন দিন শুরু হবে। নতুন উদ্যম নিয়েই আমাদের খেলতে হবে।”

আরও পড়ুন- আজ টি-২০ বিশ্বকাপের মহারন, রয়েছে বৃষ্টির আশঙ্কা, ম্যাচ ভেস্তে গেলে কী হবে , কার ঝুলিতে যাবে ট্রফি?


Previous articleআরএসএস মুখপত্রে লক্ষ্মীর ভান্ডারের “প্রশংসা”! স্বস্তিকায় তোপ বঙ্গ বিজেপিকে
Next articleমধ্যপ্রদেশ, দিল্লির পর রাজকোট: গুজরাটে ভাঙল বিমানবন্দরের ছাউনি