কলম্বিয়ার সঙ্গে ড্র করে আশঙ্কা নিয়ে কোপার কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

গ্রুপের শেষ ম্যাচে কলম্বিয়ার বিরুদ্ধে রাফিনহার অবিশ্বাস্য গোলেও জয় এল না।

কলম্বিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করে কোপার কোয়ার্টার ফাইনালে ব্রাজিল। আর ‘ডি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে পা রাখলো হামেস রদ্রিগেজের কলাম্বিয়াও। তবে এদিন ব্রাজিলের একটি বড় ক্ষতের সৃষ্টি হয়েছে। সেটি হলো ভিনিসিয়াস জুনিয়রকে ছেড়েই কোয়ার্টারে পা রাখতে হচ্ছে সেলেসাওদের। ক্যালিফোর্নিয়ার লেভি’স স্টেডিয়ামে টানা ২৬ ম্যাচে অপরাজিত থাকা কলম্বিয়ার বিপক্ষে মাঠে নামে সেলেসাওরা। তবে ১২ মিনিটে  দুর্দান্ত এক ফ্রি কিক থেকে কলম্বিয়ার জালে বল জড়িয়ে দেন বার্সেলোনা তারকা রাফিনহা। দুর্দান্ত খেলতে থাকা কলম্বিয়া প্রথমার্ধের যোগ করা সময়ে সমতায় ফেরেন মুনেজের গোলে। দ্বিতীয়ার্ধে আর গোল না হওয়ায় অমিমাংসীতভাবেই শেষ হয় ম্যাচ। ড্র হলেও ব্রাজিলকে নাচিয়ে ছেড়েছে কলম্বিয়া। বল দখল কিংবা শট, সবদিকেই এগিয়ে ছিল তারা। এদিকে, দুই বার হলুদকার্ড দেখায় সাত জুলাই কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের বিপক্ষে খেলতে পারবেন না ভিনিসিয়াস জুনিয়র।

ড্র দিয়ে কোপা আমেরিকার গ্রুপ পর্ব শুরু করেছিল ব্রাজিল। প্রথম ম্যাচে কোস্টারিকার বিরুদ্ধে প্রায় ৭০০ পাস খেলেও গোল করতে ব্যর্থ হয়েছিল তারা। দ্বিতীয় ম্যাচে অবশ্য প্যারাগুয়ের বিরুদ্ধে বড় ব্যবধানে জিতেছিল ব্রাজিল। অস্বস্তিতে রেখেছিল ডিফেন্স। দু-ম্যাচের পরও কোয়ার্টার ফাইনাল নিশ্চিত ছিল না ব্রাজিলের। শেষ ম্যাচে জিতলে গ্রুপ সেরা হয়ে কোয়ার্টার ফাইনালে যাওয়ার সুযোগ ছিল। নকআউটে যেতে অন্তত ড্র করতে হত। দ্বিতীয় হয়ে নানা চিন্তায় শেষ আটে ব্রাজিল। গ্রুপের শেষ ম্যাচে কলম্বিয়ার বিরুদ্ধে রাফিনহার অবিশ্বাস্য গোলেও জয় এল না।

সাত পয়েন্ট নিয়ে শীর্ষে থেকেই নকআউটে কলম্বিয়া। ৫ পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয় দল হিসেবে শেষ আটে ব্রাজিল। চোটের জন্য এমনিতেই নেই নেইমার। স্ট্যান্ডে বসে খেলা দেখছেন। কখনও ড্রেসিংরুমে প্লেয়ারদের ভরসা দিচ্ছেন। কোয়ার্টার ফাইনালের আগে ড্রয়ের ম্যাচে আরও বড় ধাক্কা ব্রাজিল শিবিরে। ম্যাচ শুরুর ৭ মিনিটেই হলুদ কার্ড দেখেন ব্রাজিল আক্রমণের মূল ভরসা ভিনিসিয়াস জুনিয়র। দ্বিতীয় হলুদ কার্ডে কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেলেন তিনি। এমনিতেই আক্রমণে ধার কম। ভিনিসিয়াস না থাকায় কোয়ার্টার ফাইনালে প্রবল চাপে থাকবে ব্রাজিল।

 

Previous articleহাথরাসকাণ্ডে সুপ্রিম কোর্টে দায়ের মামলা! পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠনের আর্জি
Next article২০ হাজার কোটির বেনিয়মের প্রমাণ কোথায়? রেশন বন্টন মামলায় ফের ইডিকে ভর্ৎসনা আদালতের