নিয়োগ মামলায় ফের অয়ন শীলের জামিনের আবেদন পিছল কলকাতা হাই কোর্টে

আদালতের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, অয়নের জামিন-মামলার পরবর্তী শুনানি হবে আগামী সপ্তাহে ১৩ জুলাই। বিচারপতি ঘোষই মামলাটি শুনবেন

নিয়োগ মামলায় বেশ কয়েকমাস আগে গ্রেফতার হয়েছেন হুগলির ব্যবসায়ী অয়ন শীল। শুক্রবার তার জামিনের আবেদন পিছিয়ে গেল কলকাতা হাই কোর্টে। তিনদিন আগে মঙ্গলবারই পুরনিয়োগ মামলায় আলিপুর আদালতে চার্জশিট পেশ করেছিল সিবিআই। সেই চার্জশিটে নাম ছিল অয়নেরও। চার্জশিটে স্পষ্ট উল্লেখ ছিল যে, অয়নের সংস্থার মাধ্যমে বিভিন্ন পুরসভায় ১,৮২৯ জন কর্মীর বেআইনি নিয়োগ হয়েছে। সেই পরিস্থিতিতেই শুক্রবার অয়নের জামিনের আর্জির শুনানি হওয়ার কথা ছিল কলকাতা হাই কোর্টে। বিচারপতি শুভ্রা ঘোষের এজলাসে মামলাটি ওঠার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত সেই শুনানি হল না। আদালতের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, অয়নের জামিন-মামলার পরবর্তী শুনানি হবে আগামী সপ্তাহে ১৩ জুলাই। বিচারপতি ঘোষই মামলাটি শুনবেন।

প্রসঙ্গত, রাজ্যের প্রাথমিক স্কুলগুলিতে নিয়োগ দুর্নীতির অভিযোগে গ্রেফতার করা হয় হুগলির তৃণমূলের দুই বহিষ্কৃত নেতা কুন্তল ঘোষ এবং শান্তনু বন্দ্যোপাধ্যায়ের সূত্র ধরে অয়নের নাম প্রকাশ্যে আসে। সেই সূত্রেই গত বছর ১৯ মার্চ অয়নের সল্টলেক এবং হুগলির বাড়িতে তল্লাশি চালায় ইডি। তারপরই গ্রেফতার করা হয় অয়নকে। অয়নের বাড়িতে তল্লাশি চালিয়ে দিস্তা দিস্তা ওএমআর শিট এবং ২৮ পাতার একটি নথি উদ্ধার করেছিল সিবিআই। প্রাথমিকভাবে মনে করা হয়েছিল যে ওই নথিগুলি প্রাথমিকের নিয়োগ দুর্নীতি সংক্রান্ত। যদিও পরে পরীক্ষা করে জানা যায় যে আসলে সেগুলি পুরসভার নিয়োগ সংক্রান্ত। ওই নথির মধ্যে ছিল একাধিক পুরসভায় নিয়োগের প্রার্থী তালিকা। উত্তর দমদম, নিউ ব্যারাকপুর, দক্ষিণ দমদম-সহ বেশ কয়েকটি পুরসভার মেডিক্যাল অফিসার, শ্রমিক, ওয়ার্ড মাস্টার, কেরানি, সহ-কোষাধ্যক্ষ, হেল্পার, চালক-সহ একাধিক পদে নিয়োগের সুপারিশের তালিকাও ছিল তাতে।

 

 

Previous articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে
Next articleআজ ইউরোতে হাইভোল্টেজ ম্যাচ, মুখোমুখি স্পেন-জার্মান