ডোডার জঙ্গলে চলছে গুলির লড়াই! জঙ্গিদের খোঁজে চিরুনী তল্লাশি চালিয়েও ব্যর্থ সেনা 

ডোডায় (Doda) জঙ্গি হামলার পর এখনও সেনা-জঙ্গি গুলির লড়াই জারি রয়েছে। মঙ্গলবার রাতে কালাহান ভাটায় প্রথমে সংঘর্ষ হয়। এরপর রাত দুটো নাগাদ ফের দেসার জঙ্গলে ভারতীয় সেনার (Indian Army) সঙ্গে লড়াই হয় জঙ্গিদের। যদিও এই এনকাউন্টারে হতাহতের কোনও খবর মেলেনি। এদিকে মঙ্গলবার রাতের অন্ধকারের সুযোগ নিয়ে জঙ্গিরা পালিয়ে যায় বলে খবর। এরপর রাত কাটলে বুধবার সকালে দিনের আলোয় ফের জঙ্গিদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি। ইতিমধ্যে সেনাবাহিনীকে সাহায্য করতে হেলিকপ্টার নামানো হয়েছে। নিয়ে আসা হয়েছে কমান্ডোও‌।

জঙ্গিরা এলাকায় লুকিয়ে আছে খবর পেয়ে রাষ্ট্রীয় রাইফেলস, জম্মু-কাশ্মীর (Jammu and Kashmir) পুলিশ যুগ্মভাবে দেসার জঙ্গলের ৫৫ কিলোমিটার জুড়ে তল্লাশি অভিযান চালায়। পাকিস্তানের জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের বেশ কয়েকজন জঙ্গি এখানে লুকিয়ে রয়েছে বলে খবর। তবে ২৪ ঘণ্টার বেশি কেটে গেলেও জম্মুর ডোডায় ঘাতক-জঙ্গিদের কাবু করতে ব্যর্থ বাহিনী। তবে জম্মু-কাশ্মীরে লাগাতার জঙ্গি হামলা নিয়ে রাজনৈতিক দলগুলি কাঠগড়ায় তুলছে পুলিশের মহানির্দেশক রশ্মিরঞ্জন সোয়াইনকে। তিনি ওড়িশা ক্যাডারের আইপিএস সোয়াইন জম্মু-কাশ্মীরের গোয়েন্দা বিভাগেরও প্রধান। সম্প্রতি তিনি বলেন, উপত্যকার মূল স্রোতের রাজনৈতিক দলগুলি এবং আঞ্চলিক দলগুলি কাশ্মীরে অনুপ্রবেশে পাকিস্তানকে সুবিধা করে দেয়। কেন্দ্রশাসিত অঞ্চলে নতুন কিছু নয় বা বিতর্কিত বিষয়ও নয়। সোয়াইনের এই মন্তব্যের পরেই ভূস্বর্গ অশান্ত হয়ে ওঠে।

এদিকে, বুধবার মহরম উপলক্ষে কড়া নিরাপত্তা শ্রীনগর-সহ গোটা কাশ্মীরে। শ্রীনগরে মহরমের মিছিলে প্যালেস্টাইনপন্থী ও ইজরায়েল-বিরোধী স্লোগান দেওয়ার অভিযোগে পুলিশ তাদের পাকড়াও করেছে।


Previous articleগো-হারা বিজেপির পর্যালোচনা বৈঠকেই ‘বেসুরো’ সৌমিত্র-অর্জুন! এখনও নবান্নের স্বপ্নে বুঁদ সুকান্ত
Next articleছত্তিশগড়ে দুই মহিলাসহ চার মাওবাদীর আত্মসমর্পণ