নিরাপত্তা আঁটসাঁট করতে পদক্ষেপ, এবার কালো কাচ লাগানো গাড়িতে নিষেধাজ্ঞা বিধানসভায়

বিধানসভার নিরাপত্তা আরও আঁটসাঁট করতে একাধিক পদক্ষেপ নিলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। এবার থেকে কালো কাচ ঢাকা গাড়ি নিয়ে সরাসরি বিধানসভায় ঢুকতে পারবেন না কোনও বিধায়ক।

বিধানসূত্রে জানা যাচ্ছে, এতদিন কালো কাচ লাগানো বিধায়কদের গাড়ি সরাসরি বিধানসভায় প্রবেশ করত। এবার থেকে তা হবে না। শুধু অধিবেশন চলাকালীন নয়, সারা বছরই কালো কাচ লাগানো গাড়ি নিয়ে সরাসরি বিধানসভায় প্রবেশ করতে পারবেন না বিধায়করা। এবার থেকে কাচ নামিয়ে পুরো গাড়ি পরীক্ষা করার পরেই বিধানসভা চত্বরে ঢুকতে দেওয়া হবে যে কোনও গাড়িকে। বিধানসভার নিরাপত্তা রক্ষীদের এই বিষয়ে বিশেষ নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।এজন্য অতিরিক্ত ২২টি সিসিটিভি বসাচ্ছে কলকাতা পুলিশ। সব মিলিয়ে নিরাপত্তায় কোনও ঢিলেমি যে বন্দোবস্ত করা হবে না তা বুঝিয়ে দিয়েছে বিধানসভা।

লালবাজারের সূত্র জানিয়েছে, মূলত বাইরের লোকেরা যে জায়গাগুলি দিয়ে প্রবেশ করতে পারেন, সেগুলি সমীক্ষা করে দেখা হয়েছে। এছাড়াও বাইরে থেকে এসে যদি কেউ লুকিয়ে ভিতরে প্রবেশ করতে চায়, তা-ও যাতে পুলিশের নজরদারির মধ্যে আসে, সেই ব‌্যবস্থাও করা হয়েছে। লালবাজারের সূত্র জানিয়েছে, ২২টি আধুনিক চার এমপি বুলেট ক‌্যামেরা বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন- প্রমাণ হল চক্রান্তের তত্ত্ব! তৃণমূলের চাপে পড়ে পিছু হটতে বাধ্য হল রেল

 

Previous articleপ্রমাণ হল চক্রান্তের তত্ত্ব! তৃণমূলের চাপে পড়ে পিছু হটতে বাধ্য হল রেল
Next articleঅবশেষে পুলিশের জালে ‘দামাল’ জামাল সরদার!