রেশন বন্টন মামলায় বারিক বিশ্বাসের দুবাই যোগের দাবি ইডির

রেশন দুর্নীতি মামলায় ইডি দফতরে হাজিরা দিলেন দেগঙ্গার তৃণমূলের স্থানীয় ব্লক সভাপতি আনিসুর রহমান এবং তাঁর ভাই আলিফ নুর

রেশন বন্টন মামলায় ফের বিদেশ যোগের দাবি করল ইডি। অভিযুক্ত বারিক বিশ্বাসের অফিস থেকে দুবাইয়ের সম্পত্তির নথি মিলেছে বলে ইডি দাবি করেছে। ইডির দাবি, বারিক বিশ্বাসের অফিস থেকে উদ্ধার হওয়া একাধিক নথির মধ্যে ২২টি সম্পত্তির নথি পাওয়া গিয়েছে। বিভিন্ন নামে বেনামে সম্পত্তিতে লগ্নি করা হয়েছে বলে মনে করছে ইডি। বাজেয়াপ্ত করা হয়েছে ১৫টির বেশি মোবাইল। ইডি সূত্রে জানা গিয়েছে, বারিকের অফিস থেকে ২০ লক্ষ টাকা ছাড়াও আলিফ নূরের বাড়ি থেকে ১১ লক্ষ ও তার অফিস থেকে ১৪ লক্ষ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। সবমিলিয়ে গত মঙ্গলবারের অভিযানে ৪৫ লক্ষ টাকা উদ্ধার হয়।

বারিক বিশ্বাসের সম্পত্তির বিষয় নিয়ে তৃণমূল নেতা কুণাল ঘোষ বলেন, একজন চাওয়ালা যদি দেশের প্রধানমন্ত্রী হতে পারেন, তাহলে যে কোনও ব্যক্তি তার ছোট পেশা থেকে আস্তে আস্তে ধনী ব্যাবসায়ী হতে পারেন না? অতীত দিয়ে বিচার করা উচিত না, দেখতে হবে তার সম্প্রতি বাড়ি গাড়ি বৈধ নাকি বৈধ না।

প্রসঙ্গত, বৃহস্পতিবার রেশন দুর্নীতি মামলায় ইডি দফতরে হাজিরা দিলেন দেগঙ্গার তৃণমূলের স্থানীয় ব্লক সভাপতি আনিসুর রহমান এবং তাঁর ভাই আলিফ নুর। আনিসুর জানান, আমি কোনও ব্যবসার মধ্যে ছিলাম না। আমি রাজনীতি করি। রাজনীতি বুঝি। যদিও জ্যোতিপ্রিয় মল্লিক, বারিক বিশ্বাসের কথা তিনি সেসব এড়িয়ে যান। এই মামলায় বারিক বিশ্বাসকেও তলব করা হয়েছে।

উল্লেখ্য, সোমবার সকাল থেকে কলকাতা-সহ উত্তর ২৪ পরগনার একাধিক জায়গায় তল্লাশি শুরু করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। টানা ২১ ঘণ্টা বসিরহাট, বারাসত, রাজারহাটের একাধিক অফিস, ফ্ল্যাটে অভিযান চালিয়ে একাধিক নথি হাতে এসেছে বলে দাবি ইডির। তার ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে ২১ লক্ষ টাকা ও সোনার বিস্কুট। সেসবের উৎস জানতে চান তদন্তকারীরা। চলতি সপ্তাহে জ্যোতিপ্রিয় মল্লিক ঘনিষ্ঠ ব্যবসায়ী বারিক বিশ্বাসকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছে। তার সঙ্গে বিদেশ যোগের সূত্র খুঁজছে ইডি।

 

Previous articleকলকাতা-সহ দক্ষিণবঙ্গে চলবে ভারী বৃষ্টি! আজ থেকেই উত্তরে দুর্যোগের আশঙ্কা হাওয়া অফিসের
Next articleঅলিম্পিক্সে ব্রোঞ্জ পদক জয়ী স্বপ্নিলকে শুভেচ্ছা মোদি-মমতার