ডায়মন্ড হারবারের উন্নয়নের হালহকিকৎ জানতে শনিবার প্রশাসনিক বৈঠক অভিষেকের

নিজের কেন্দ্র ডায়মন্ড হারবার থেকে এবার লোকসভা নির্বাচনে রাজ্যের মধ্যে রেকর্ড মার্জিনে জিতেছেন তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Bandyopadhyay)। জয়ের পরেই নিজের লোকসভা কেন্দ্রে গিয়েছিলেন সৌজন্য বিনিময় করতে। শনিবার, প্রশাসনিক বৈঠক করবেন অভিষেক।

শনিবার বিকেল ৪টেয় আমতলার ‘সমন্বয়ে’ হবে বৈঠক। সংসদীয় এলাকার সর্বস্তরের জনপ্রতিনিধি, সাংগঠনিক নেতৃত্ব এবং প্রশাসনিক আধিকারিকরা উপস্থিত থাকবেন। ডায়মন্ড হারবারের (Diamond Harbour) উন্নয়নের কাজ কোথায় কতটা হয়েছে, কোন কাজ বাকি আছে, ভোটের কারণে যেসব কাজ মাঝ পথে বন্ধ হয়েছিল সেগুলি কী অবস্থায় আছে— এই সবকিছু পুঙ্খানুপুঙ্খ খতিয়ে দেখবেন অভিষেক (Abhishek Bandyopadhyay)।

আরও পড়ুন- ধর্ষণ করে খুন! আর জি করে ডাক্তারি পড়ুয়ার দেহের ময়নাতদন্তের রিপোর্ট

বরাবরই নিজের লোকসভা কেন্দ্রের প্রতি অত্যন্ত যত্নশীল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। এমনকী এবার লোকসভা নির্বাচনের আগে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় পর্যন্ত এক জনসভায় বলেছিলেন, “ও নিজের কেন্দ্রের জন্য যা করে আমি দেখে অবাক হয়ে যাই।” কোভিড অতিমারি হোক বা আফফান, ইয়াশের মত প্রাকৃতিক বিপর্যয়- ডায়মন্ড হারবারের মানুষের পাশে সবসময়ই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন অভিষেক। মানুষও তাঁকে ভরসার ঝুলি উপুড় করে দিয়েছেন। ২০২৪-এর লোকসভা নির্বাচনে ৭ লক্ষ ১০ হাজার ভোটের ব্যবধানে জিতেছেন অভিষেক। ডায়মন্ড হারবারবাসী উজার করে ভোট দিয়েছেন তাঁকে। ২০১৪ থেকে এনিয়ে টানা তিনবারের সাংসদ হলেন তিনি। ফলে তাঁর সংসদীয় এলাকার জন্য উন্নয়নে এতটুকু ফাঁক রাখতে চান না তৃণমূল সাংসদ।

এর আগেও কয়েক মাস অন্তর এই ধরনের প্রশাসনিক বৈঠক করেছেন তিনি। ডায়মন্ড হারবারের উন্নয়ন নিয়ে প্রতি বছর নিয়ম করে বই প্রকাশ করে থাকেন তিনি। সেখানে একেবারে বিধানসভা, পঞ্চায়েত এলাকা, ব্লক ধরে উন্নয়নের সার্বিক খতিয়ান দেওয়া থাকে। এবছরও তার ব্যতিক্রম হবে না।

 

 

 

Previous articleরাজ্যে শুরু হল ‘বেঙ্গল ফুড অ্যান্ড ফ্রুট ফেস্টিভ্যাল’
Next articleশীর্ষ আদালতে ‘লাপাতা লেডিস’: আমির-কিরণের পাশে ফিল্ম দেখলেন চন্দ্রচূড়-সহ বিচারপতিরা