ইবিজা দ্য ফার্ন রিসোর্ট ও স্পাতে শুরু হয়েছে ‘রেজিমেন্টাল জায়কা’ ফুড ফেস্টিভ্যাল

যার নাম দেওয়া হয়েছে 'রেজিমেন্টাল জায়কা' ফুড ফেস্টিভ্যাল।

এই বছর ৭৮তম স্বাধীনতা দিবস উদযাপন হবে। এর পাশাপাশি ইবিজা দ্য ফার্ন রিসোর্ট ও স্পা, কলকাতা এই স্বাধীনতা দিবসকে অন্য ভাবে উপস্থাপন করছে এক ভিন্নরুপের ফুড ফেস্টিভ্যালের মধ্য দিয়ে। যেখানে ভারতীয় সেনাবাহিনীর বিভিন্ন রেজিমেন্টের রান্নার বৈচিত্র এবং বিভিন্ন রেজিমেন্টের খাবারকে তুলে ধরা হয়েছে সকলের কাছে। এই স্বাধীনতা দিবস উপলক্ষে ভারতীয় সেনাবাহিনীকে এক বিশেষ রন্ধনশৈলীর মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হচ্ছে। যার নাম দেওয়া হয়েছে ‘রেজিমেন্টাল জায়কা’ ফুড ফেস্টিভ্যাল।

এই ফুড ফেস্টিভ্যাল এর উদ্দেশ্য, বিভিন্ন ভারতীয় সেনা রেজিমেন্টের সিক্রেট রন্ধনপ্রণালী ও খাবারের বৈচিত্র্যকে উদযাপন করা, এবং তাদের রান্নার স্বাদকে ভবিষ্যৎ প্রজন্মের জন্য সংরক্ষণ করে রাখা। ১০ অগাস্ট থেকে ১৮ অগাস্ট পর্যন্ত দুপুর বা লাঞ্চের সময় এই বিশেষ রেজিমেন্টের মেনুগুলির স্বাদ নিতে পারবেন অতিথিরা। রিসোর্টটি ইতিমধ্যেই স্বাধীনতা দিবসের থিমে সেজে উঠেছে। এছাড়া ইবিজা দ্য ফার্ন রিসোর্ট ও স্পা, কলকাতাতে স্বাধীনতা দিবস উপলক্ষ্যে সপ্তাহভর অতিথিদের জন্য একাধিক বিনোদনমূলক অনুষ্ঠানের আয়োজন করেছে। যেমন বৃক্ষরোপণ কর্মশালা থেকে শুরু করে নেইল আর্ট কর্মশালা, লাইভ বাউল গান, ডিস্কো, সিনেমা প্রদর্শনী, ক্যারাওকে এবং অনন্য অভিজ্ঞতা। এছাড়া থাকছে সাঁতার কাটা সবুজের মাঝে নৌকায় চড়া, বিভিন্ন ইনডোর গেমস, জিম, এবং স্পা-এর মতো আরামদায়ক অভিজ্ঞতা।

রেজিমেন্টাল জায়কা ফুড ফেস্টিভ্যালের মাধ্যমে অতিথিরা খাবারের অন্য রকম অভিজ্ঞতার স্বাক্ষী থাকবেন। যা ভারতীয় সেনাবাহিনীর খাবারের স্বাদের ভাণ্ডারকে তুলে ধরেছে। ইবিজা দ্য ফার্ন রিসোর্ট ও স্পা, কলকাতার এক্সিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার জাফর রহমান দ্বারা পরিচালিত। এই ফুড ফেস্টিভ্যালটি আটটি রেজিমেন্টের রান্নার বৈচিত্র্যকে তুলে ধরবে, যার মধ্যে রয়েছে পাঞ্জাব ও শিখ রেজিমেন্ট, বেঙ্গল ইনফ্যান্ট্রি, ডোগরা রেজিমেন্ট, আসাম রেজিমেন্ট, বিহার রেজিমেন্ট, মাদ্রাস রেজিমেন্ট, মারাঠা লাইট ইনফ্যান্ট্রি ও মহারাষ্ট্র রেজিমেন্ট এবং রাজপুত ও জাট রেজিমেন্ট। এই ফুড ফেস্টিভ্যাল ভারতীয় সেনাবাহিনীর অবদানকে তাদের বৈচিত্র্যময় স্বাদের মধ্য দিয়ে শ্রদ্ধা জানাবে।

ভারতের ৭৮তম এই স্বাধীনতা দিবসের বিশেষ মেনুতে থাকবে স্বাধীনতার থিমে সাজানো বিশেষ মেনুর তালিকা, যেমন তিরঙ্গা চিকেন টিক্কা, ত্রি-স্বাদ পনির কাবাব, সাটে মাছ, কানজু ক্রিস্পি কর্ন, স্বদেশী পোলাও, রঙ্গ দে বসন্তি কোফতা কারি, ধরতি পুত্র আলু দম, জয় ভিরো কি সবিলি, মা কি ডাল, স্বতন্ত্র কাড়ি এবং তিরঙ্গা গোশত।

এই ফুড ফেস্টিভ্যালের বিষয়ে ইবিজা দ্য ফার্ন রিসোর্ট ও স্পা, কলকাতার জিএম, শুভদীপ বসু বলেন, “ইবিজা দ্য ফার্ন রিসোর্ট ও স্পা-তে আমরা আমাদের অতিথিদের জন্য একটি স্বাধীনতা সপ্তাহ বিশেষ অফার নিয়ে এসেছি, যাতে তারা আমাদের স্বাধীনতার দিবস উপলক্ষ্যে আনন্দ করতে পারেন। পুরো রিসোর্টটি স্বাধীনতা দিবসের থিমে সজ্জিত হয়েছে। আমরা আমাদের অতিথিদের বিনোদনের জন্য বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছি। স্বাধীনতা দিবসের বিশেষ সপ্তাহ হিসাবে, আমরা ‘রেজিমেন্টাল জায়কা’ ফুড ফেস্টিভ্যালের আয়োজন করেছি। যেখানে ভারতীয় সেনাবাহিনীর আটটি রেজিমেন্টের বিশেষ মেনু রয়েছে। আমরা আমাদের স্বাধীনতা দিবস উপলক্ষ্যে এই রেজিমেন্টগুলির রন্ধনশৈলীর ঐতিহ্য এবং তাদের রন্ধনসম্পদের প্রতি যথাযথ শ্রদ্ধা নিবেদন করার চেষ্টা করেছি। ভারতীয় সেনাবাহিনী আমাদের দেশের সাংস্কৃতিক চেতনাকে প্রতিফলিত করে, যেখানে প্রায় ২৭টি রেজিমেন্ট বিভিন্ন রাজ্য থেকে রয়েছে। প্রযুক্তির অগ্রগতির সাথে সাথে, রন্ধনশৈলী বিকশিত হয়েছে, যা ঐতিহ্যবাহী রেসিপিগুলি সংরক্ষণ এবং শেয়ার করা সহজ করে তুলেছে।
ইবিজা দ্য ফার্ন রিসোর্ট ও স্পা-তে থাকা অতিথিরা ব্রেকফাস্ট, লাঞ্চ এবং ডিনার এর সুবিধা পাবেন। রুমের ভাড়া প্রতি রুমের জন্য দিন প্রতি ৮,৯৯৯ টাকা থেকে ১২,৪৯৯ টাকা পর্যন্ত। যারা দিনের অতিথি হিসেবে আসবেন, তারা ১৮ আগস্ট পর্যন্ত মধ্যাহ্নভোজের রেজিমেন্টাল জায়কা ফুড ফেস্টিভ্যাল উপভোগ করতে পারবেন। জন প্রতি ২,৯০০ টাকা। যার মধ্যে থাকবে মধ্যাহ্নভোজ ছাড়া হাই-টি, তিনটি অ্যাডভেঞ্চার স্পোর্টস, তিনটি পানীয়, সাঁতার, নৌকা চালনা, টেবিল টেনিস, ব্যাডমিন্টন, দাবা, ক্যারাম, বাস্কেটবল, ফুটবল এবং ডিস্কো।
‘রেজিমেন্টাল জায়কা’ ফুড ফেস্টিভ্যালের অভিজ্ঞতা নিতে আসতে হবে ১০ অগাস্ট থেকে ১৮ অগাস্ট ইবিজা দ্য ফার্ন রিসোর্ট ও স্পা, কলকাতায়।

যোগাযোগের নম্বর
৯৮৩৬৩৭৭৪৪৪, (০৩৩) ৬৬৫৫৫৫৫৫।

 

Previous articleভিত্তিহীন তথ্য ছড়ানো থেকে বিরত থাকুন, আর জি কর কাণ্ডে ফের সোশ্যাল মিডিয়ায় পোস্ট কলকাতা পুলিশের
Next articleBreakfast news : ব্রেকফাস্ট নিউজ