প্রকাশ্যে আসতে ভয়, ডাক্তারদের তথ্য সিবিআই-কে দেবেন কুণাল

এক চক্রের বিরুদ্ধে তাঁদের কিছু বক্তব্য রয়েছে। তাঁদের অনুরোধ তাঁরা যদি আমার কাছে দেন আমি পুলিশকে দিতে পারি কিনা। এখন পুলিশ নেই সিবিআই

আর জি কর নিয়ে গত আটদিনে ভাইরাল হয়েছে বহু ভুয়ো তথ্য। তাতে জীবন বিপন্ন হয়েছে নিরীহ অনেক মানুষেরও। কলকাতা পুলিশ সেই সব ভুয়ো প্রচারের বিরুদ্ধে ব্যবস্থাও নিয়েছে। কিন্তু তদন্তে সাহায্য় করতে পারে এমন তথ্য প্রমাণ নিয়ে সামনে আসতে পারেননি কেউ। তাঁদের মধ্যে অনেকেই বিভিন্ন ভয়ে পিছিয়ে থেকেছেন। এবার তাঁরাই প্রাক্তন তৃণমূল সাংসদ কুণাল ঘোষের মাধ্যমে সিবিআই-এর হাতে কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে তথ্যপ্রমাণ তুলে দিতে এগিয়ে এসেছেন। জুনিয়র ও পড়ুয়া ডাক্তারদের অনুরোধে সেই তথ্য প্রমাণ সিবিআই-এর হাতে তুলে দেবেন কুণাল।

শিক্ষকদের চাকরির ইস্যুতে নিরপেক্ষভাবে সমস্যার সমাধানে চাকরিপ্রার্থী ও যোগ্য শিক্ষকদের পাশে দাঁড়িয়েছিলেন প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ। নিজে উদ্যোগী হয়ে শিক্ষা মন্ত্রীর সঙ্গে বৈঠকের মাধ্যমে সমস্যার সমাধানের পথ খোলার পথে হেঁটেছিলেন। সেই উদাহরণ থেকে এবার আর জি করের নির্যাতিতার বিচারে ও রাজ্যের হাসপাতালগুলির অচলাবস্থা কাটাতে জুনিয়র ও পড়ুয়া ডাক্তাররা নিজেরাই দেখা করলেন কুণাল ঘোষের সঙ্গে। এই প্রসঙ্গে কুণাল জানান, “তাঁরা যোগাযোগ করেন। কিছু গুরুত্বপূর্ণ বিষয় তাঁরা জানিয়েছিলেন। সেটা সম্পূর্ণ ছিল না। আমি তাদের আরও বিস্তারিত তাঁদের জানাতে বলেছিলাম। আমারও কিছু জিজ্ঞাস্য ছিল। গত দুদিনে তাঁরা যোগাযোগ করেছেন।”

মূলত তদন্তকারী সংস্থার হাতে তাঁরা কিছু তথ্য তুলে দিতে চান। সেই কাজে তাঁরা সাহায্য চেয়েছেন কুণাল ঘোষের। তিনি জানান, “তাঁদের অনুরোধ তাঁদের কিছু বক্তব্য আছে। তাঁরা প্রকাশ্যে আসতে ভয় পাচ্ছেন। কোনও এক চক্রের বিরুদ্ধে তাঁদের কিছু বক্তব্য রয়েছে। তাঁদের অনুরোধ তাঁরা যদি আমার কাছে দেন আমি পুলিশকে দিতে পারি কিনা। এখন পুলিশ নেই সিবিআই। রবিবারের মধ্যে তাঁরা জানিয়েছেন তাঁদের যা বক্তব্য তথ্য প্রমাণ সহ আমার হাতে দেবেন। আমি যেন দয়া করে সিবিআই-এর দিই। আমি সিবিআই-এর হাতে পৌঁছে দেব।”

Previous articleলাগাতার কর্মবিরতিতেও হেলদোল নেই, ‘বিশেষ কমিটি’ গঠন করে পিঠ বাঁচানোর চেষ্টা কেন্দ্রের!   
Next articleদোষীদের ফাঁসির দাবি! আর জি কর কাণ্ডে রাজ্যজুড়ে প্রতিবাদ মিছিল তৃণমূলের