দোষীদের ফাঁসির দাবি! আর জি কর কাণ্ডে রাজ্যজুড়ে প্রতিবাদ মিছিল তৃণমূলের

শুক্রবারই আর জি কর (R G Kar) কাণ্ডে দোষীদের ফাঁসির দাবিতে কলকাতার (Kolkata) রাজপথে নামেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এরপরই ডোরিনা ক্রসিংয়ের মঞ্চ থেকে তিনি মনে করিয়ে দেন শনি ও রবিবার রাজ্যের প্রতিটি ব্লক, ওয়ার্ডে ধর্না ও প্রতিবাদ মিছিল হবে। দলনেত্রীর নির্দেশ পেয়ে শনিবার শহরের পাশাপাশি বাংলার বিভিন্ন প্রান্তে রাস্তায় নেমে বিক্ষোভ দেখালেন তৃণমূল (TMC) নেতা,কর্মীরা। এদিন বেলা গড়াতেই কলকাতার (Kolkata) খিদিরপুর থেকে শুরু করে গিরীশ পার্ক বা হাতিবাগান; শহরের বিভিন্ন প্রান্তে এদিন আর জি কর-কাণ্ডে দোষীদের ফাঁসির দাবিতে পথে নামতে দেখা যায় রাজ্যের একাধিক মন্ত্রীকে। এদিন বিকেলে যেমন খিদিরপুরের মানুষকে সঙ্গে নিয়ে বিক্ষোভ মিছিলে পা মেলান কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, ঠিক তেমনই দেখা গেল কলকাতা পুরসভার ৮ নম্বর ওয়ার্ডে প্রতিবাদ মিছিলে পা মেলাতে দেখা যায় রাজ্যের মন্ত্রী শশী পাঁজাকেও। অন্যদিকে, হাতিবাগানে প্রতিবাদ মিছিলে অংশ নেন কলকাতা পুরসভার ডেপুটি মেয়র অতীন ঘোষও। এদিন রীতিমতো বৃষ্টিকে উপেক্ষা করেই আর জি কর কাণ্ডে নির্যাতিতার পক্ষে সুবিচারের আশায় এবং দোষীদের অবিলম্বে ফাঁসির সাজার দাবি তৃণমূল নেতা, কর্মীদের।

তবে শুধু কলকাতা নয়, কোচবিহার থেকে কাকদ্বীপ বা হুগলি থেকে হাওড়া সব জায়গাতেই বিক্ষোভের ছবি সামনে এসেছে। একদিকে যেমন চুঁচুড়া বিধানসভা এলাকায় তৃণমূল কংগ্রেসের প্রতিবাদ মিছিলে পা মেলালেন সাংসদ রচনা বন্দ্যোপাধ্যায়। ঠিক তেমনই শ্রীরামপুরের প্রতিবাদ মিছিলে অংশ নেন তৃণমূল সাংসদ কল্যান বন্দ্যোপাধ্যায়, জেলা সভাপতি অরিন্দম গুইন, বিধায়ক ডক্টর সুদীপ্ত রায়, শ্রীরামপুর শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি সন্তোষ সিং, পুরপ্রধান দিলীপ যাদব, পুরপ্রধান পিন্টু মাহাতো-সহ জেলা দলের নেতা-কর্মীরা। পাশাপাশি এদিন অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে হাওড়ার ইছাপুর জলট্যাঙ্কের মোড় থেকে পাওয়ার হাউস মোড় পর্যন্ত মৌন মিছিলে অংশ নেন ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি।

এছাড়াও শনিবার বিকেলে পানাগড়ে বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়। কাঁকসা ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি নব কুমার সামন্ত জানিয়েছেন, আরজি করের ঘটনা অত্যন্ত নিন্দনীয়। ঘটনার প্রতিবাদে এদিন তৃণমূল পথে নেমেছে। অন্যদিকে, মালদহ জেলার ১৫ ব্লকেই প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়। এদিন মালতিপুর গ্রন্থাগার থেকে প্রতিবাদ মিছিল শুরু হয়ে শেষ হয় হাসপাতাল মোড়ে। মিছিলে উপস্থিত ছিলেন মালতিপুর বিধায়ক তথা মালদহ জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি আবদূর রহিম বক্সী সহ দলীয় কর্মী সমর্থকরা। গাজোলেও প্রতিবাদ মিছিলে পা মেলান ব্লক সভাপতি দীনেশ টুডু,রঞ্জিত সরকার, সাগরিকা সরকার। কালিয়াচক ৩ নম্বর ব্লকে প্রতিবাদ মিছিলে অংশ নেন বিধায়ক চন্দনা সরকার সহ তৃণমূল কংগ্রেস কর্মী সমর্থকরা। ইংরেজবাজারের একাধিক ওয়ার্ডেও এদিন প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়।

Previous articleপ্রকাশ্যে আসতে ভয়, ডাক্তারদের তথ্য সিবিআই-কে দেবেন কুণাল
Next article“মমতাদি কাউকে আড়াল করেননি, এটা টার্গেট করে চক্রান্ত“