দুর্গাপুজো বন্ধের চক্রান্তের বিরোধিতায় বিজ্ঞপ্তি জারি ফোরাম ফর দুর্গোৎসবের

আরজি কর কাণ্ডের প্রতিবাদের ঘটনার প্রভাব যাতে দুর্গাপুজোয় না পড়ে, সেই অনুরোধ জানিয়ে বিজ্ঞপ্তি জারি করল ফোরাম ফর দুর্গোৎসব। দুর্গোৎসবের ওপর নির্ভর করে লক্ষ লক্ষ মানুষের জীবিকা। তাঁদের ‘পেটে লাথি মারার’ কারোর কোনও অধিকার নেই, সাফ জানিয়ে দিলেন ফোরাম ফর দুর্গোৎসব কমিটির সাধারণ সম্পাদক শাশ্বত বসু। একইসঙ্গে তাঁর অভিযোগ উদ্দেশ্যপ্রণোদিতভাবে দুর্গাপুজো বন্ধের চক্রান্ত করা হচ্ছে।

আরজি কর হাসপাতালের ঘটনার প্রতিবাদ জানিয়ে অনেক ক্লাবই সরকারি অনুদান না নেওয়ার ঘোষণা করেছে। কেউ আবার দুর্গাপুজো বয়কটের ডাক দিয়েছেন। এহেন পরিস্থিতিতে বিজ্ঞপ্তি জারি করে ফোরাম ফর দুর্গোৎসব জানিয়েছে, আর জি কর হাসপাতালের তরুণী চিকিৎসকের মর্মান্তিক ঘটনায় আমরা গভীর শোকাহত এবং বিপর্যস্ত। ফোরাম ফর দুর্গোৎসব অবিলম্বে যথাযথ বিচার প্রক্রিয়ার মাধ্যমে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছে। সকলের কাছে অনুরোধ দুর্গাপুজোকে তার নিজস্ব ধারায় বইতে দিন, এই নিন্দনীয় ঘটনার সঙ্গে বাঙালির আবেগের দুর্গোৎসবকে জড়িয়ে দেবেন না।”

এই প্রসঙ্গে ফোরাম ফর দুর্গোৎসব কমিটির সাধারণ সম্পাদক জানিয়েছেন,”দুর্গাপুজো বাঙালির শ্রেষ্ঠ উৎসব। বর্তমানে দুর্গাপুজোটা শুধুই কোনও উৎসব নয়, এটি বাংলার অর্থিনীতির বড় অঙ্গ। দুর্গোৎসবের ওপর নির্ভর করে লক্ষ লক্ষ মানুষের জীবিকা। তাঁদের পরিবারের পেটে লাথি মারার কারোর অধিকার নেই।” একইসঙ্গে তাঁর অভিযোগ, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে দুর্গাপুজো বন্ধের চক্রান্ত করা হচ্ছে। যারা দুর্গাপুজো চায় না আর জি করের ঘটনার মধ্য দিয়ে তাঁদের আরও একবার নোংরা রাজনীতি সামনে আসছে।

আরও পড়ুন- CBI তদন্তে ‘অসন্তোষ’! আন্দোলন এখনই প্রত্যাহার নয় আর জি করে


 

Previous articleCBI তদন্তে ‘অসন্তোষ’! আন্দোলন এখনই প্রত্যাহার নয় আর জি করে
Next articleমঙ্গলে উত্তাল সমুদ্র, দুপুরের পর বৃষ্টি বাড়বে জেলায় জেলায়