‘দ্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গল’ ছবির মুক্তিতে হস্তক্ষেপ করবে না কলকাতা হাই কোর্ট

হাই কোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ এ বিষয়ে হস্তক্ষেপ করা হবে না বলে জানিয়েছেন

‘দ্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গল’ ছবির মুক্তিতে হস্তক্ষেপ করবে না কলকাতা হাই কোর্ট।এই ছবির প্রকাশে নিষেধাজ্ঞা চেয়ে জনস্বার্থ মামলা হয়েছিল কলকাতা হাই কোর্টে। কিন্তু এই মামলায় এই মুহূর্তে হস্তক্ষেপ করল না কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।সিনেমাটি ৩০ অগাস্ট মুক্তি পাওয়ার কথা।

রাজীবকুমার ঝা নামে এক ব্যক্তি সিনেমাটির মুক্তি নিয়ে মামলা করেছিলেন।মামলাকারীর বক্তব্য, সিনেমাটি মুক্তি পেলে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হওয়ার আশঙ্কা রয়েছে, তাই মুক্তি বন্ধ রাখা হোক। বৃহস্পতিবার শুনানিতে হাই কোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ এ বিষয়ে হস্তক্ষেপ করা হবে না বলে জানিয়েছেন।

এদিন প্রধান বিচারপতির পর্যবেক্ষণ, গণতান্ত্রিক দেশে এটা স্বাভাবিক। সমালোচনা করার অধিকার প্রত্যেকের রয়েছে। এ সমস্ত বাদ দিয়ে অনেক সিরিয়াস ইস্যু রয়েছে। এ রাজ্যের মানুষ অনেক সহনশীল। তাদের বিচার বিবেচনার উপর ছেড়ে দিন। তিন সপ্তাহ পরে এই মামলার পরবর্তী শুনানি।প্রধান বিচারপতির বেঞ্চ জানিয়েছে, সেন্সর বোর্ড ছাড়পত্র দিলে ছবিটি মুক্তি পাবে। মুক্তির পর ছবির কোনও দৃশ্য নিয়ে আপত্তি থাকলে মামলাকারী তা আদালতের নজরে আনতে পারেন। সেই অংশটুকু বিবেচনা করে দেখবে হাই কোর্ট। এই প্রসঙ্গে সুপ্রিম কোর্টের পুরনো নির্দেশের কথাও উল্লেখ করেছেন হাই কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চ।

 

Previous articleএই নিয়ে একটানা ১৪ দিন, ফের সিবিআই দফতরে সন্দীপ ঘোষ
Next articleএকনজরে আজকের পেট্রোল-ডিজেলের দাম