প্রতিবাদ! পুরস্কার ফেরাচ্ছেন তিন অভিনেতা-অভিনেত্রী

আর জি কর কাণ্ডের প্রতিবাদে মুখর শহর। গতকালই আর্থিক দুর্নীতি মামলায় সিবিআই-য়ের হাতে গ্রেফতার হয়েছেন আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। এদিকে নিজেদের দাবিতে অনড় থেকে আন্দোলন চালিয়ে যাচ্ছেন জুনিয়র জাক্তাররা। প্রতিবাদে নিজেদের সরকারি সম্মান ফিরিয়ে দিয়েছেন প্রবীণ নাট্যব্যক্তিত্ব চন্দন সেন ও নাট্য পরিচালক বিপ্লব বন্দ্যোপাধ্যায়। এবার সেই পথ ধরেই সরকারি পুরস্কার ফেরালেন অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী।

অভিনেত্রীর সরকারি পুরস্কার ফেরানোর সিদ্ধান্তকে স্যালুট জানিয়েছেন আর এক অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। স্বস্তিকা ফেসবুকে লেখেন, ‘স্য়ালুট সুদীপ্তা চক্রবর্তী। ২০১৩ সালে উনি রাজ্য় সরকারের থেকে একটি পুরস্কার পেয়েছিলেন সিনেমায় অবদানের জন্য়। আজ আই অ্যান্ড সি মিনিস্ট্রিকে (তথ্য ও সংস্কৃতি বিষয়ক বিভাগ) মেইল করে সেই পুরস্কার ফিরিয়ে দিয়েছেন তিনি। যে যাঁর নিজের মতো করে প্রতিবাদ চালিয়ে যান…’

আরজি কর-কাণ্ডের মাঝেই প্রতিবাদীদের খোঁচা দিয়ে পুরস্কার ফেরত দেওয়ার আহ্বান জানিয়েছিলেন কাঞ্চন মল্লিক। যদিও তাঁর এই মন্তব্যের জন্য ক্ষমাপ্রকাশও করেছেন কাঞ্চন। কিন্তু তাতে বরফ গলেনি। বরং অপমানিত বোধ করছেন বর্ষীয়ান নাট্যকার চন্দন সেন। মঙ্গলবার সকালেই চন্দন সেন ঘোষণা করেন যে ২০১৭ সালে রাজ্য সরকারের দেওয়া নাট্যক্ষেত্রে সর্বোচ্চ সম্মান দীনবন্ধু মিত্র পুরস্কার ফিরিয়ে দেবেন। শুধু চন্দন সেনই নন, পরিচালক-অভিনেতা বিপ্লব বন্দ্যোপাধ্যায়ও নাকি তাঁর নাট্য অ্যাকাডেমি পুরস্কার ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

আরও পড়ুন- সুপ্রিম হুঁশিয়ারির তোয়াক্কা না করে ফের কেন্দ্রীয় বাহিনী নিয়ে নির্লজ্জ রাজনীতি মোদি সরকারের

 

Previous articleসুপ্রিম হুঁশিয়ারির তোয়াক্কা না করে ফের কেন্দ্রীয় বাহিনী নিয়ে নির্লজ্জ রাজনীতি মোদি সরকারের
Next articleবক্সা পাহাড়ের লেপচাখায় টেলিস্কোপ, পর্যটন প্রসারে বড় সিদ্ধান্ত জেলা প্রশাসনের