“মেয়েদের বাঁচাতে না পারলে কন্যাশ্রী-বেঁটি বাঁচাও প্রকল্পের মানেই নেই!” বিস্ফোরক দেব

সম্প্রতি আর্টিস্ট ফোরামের জমায়েতে হাজির হয়ে আর জি কর (R G Kar Hospital) প্রতিবাদ জানিয়েছিলেন অভিনেতা তথা সাংসদ দেব (Dev)। বিচার চেয়ে দেব তখন বলেছিলেন, “একটা ধর্ষণের বিরুদ্ধে আন্দোলন হচ্ছে। কিন্তু আমরা কিছুই করতে পারছি না। সব দলকে এক হয়ে ধর্ষকদের বিরুদ্ধে মৃত্যুদন্ডের দাবি জানানো উচিত।” দেবের প্রতিবাদ সেখানেই থেমে থাকেনি। এবার নিজের সংসদীয় এলাকা ঘাটালে হাজির হয়ে আর জি কাণ্ডের নিন্দা করে দেব জানান, মেয়েদের বাঁচাতে না পারলে কন্যাশ্রী, রূপশ্রীর মতো প্রকল্পের কোনও মানেই হয় না।

ঘাটালে আর জি কর কাণ্ডের প্রতিবাদে একটি জমায়েত বক্তব্য রাখতে গিয়ে দেব (Dev) বলেন, “এই কন্যাশ্রী, রূপশ্রী, বেটি বাঁচাও প্রকল্পের কোনও মানে নেই যদি না আমরা আমাদের দেশের মেয়েদের বাঁচাতে পারি। সব দলকে নিয়ে একটা বৈঠক ডেকে আলোচনা করা উচিত কেন্দ্রের। এটা কীভাবে আটকানো যায়, কী করা উচিত,অপরাধীদের কী শাস্তি দেওয়া উচিত সেটা নিয়ে আলোচনা করা দরকার।”

তিনি আরও বলেন, “অত্যন্ত দুঃখজনক ঘটনা। তীব্র প্রতিবাদ জানানো উচিত এই নিন্দনীয় ঘটনার। এরপর আর কোনও মেয়ের নাম যাতে তিলোত্তমা না রাখতে হয় সেটার ব্যবস্থা করা উচিত। সোশ্যাল মিডিয়ায় দেখেছি অসমের মুখ্যমন্ত্রী আমাদের মুখ্যমন্ত্রীকে কিছু বলেছেন। আবার আমাদের মুখ্যমন্ত্রী অন্য রাজ্যের মুখ্যমন্ত্রীকে কিছু বলছেন। রাজনৈতিক দলগুলো একে অন্যকে দোষারোপ করছে। এটা বাংলা বা কোনও রাজ্যের সমস্যা নয়। এটা গোটা দেশের ইস্যু।”

আরও পড়ুন:অসুস্থ পুলিশকে ফেরালো বেসরকারি হাসপাতাল, ‘অমানবিক’ চিকিৎসকদের পাশে স্যোশাল মিডিয়া!

 

Previous articleচাপ বাড়াতে ‘অপরাজিতা’ বিলের প্রতিলিপি মোদি-শাহের কাছেও পাঠাচ্ছে রাজ্য   
Next article‘এই কলকাতা আমার অচেনা’, প্রতিবাদী আন্দোলনে হেনস্থার শিকার ঋতুপর্ণা এখনও আতঙ্কে