বৈঠক বানচাল করতেই একাংশ গিয়েছিল অডিওতে পরিষ্কার, মুখোশ খুললেন কুণাল

অপর পক্ষ রীতিমত দাবি জানাচ্ছে ভিডিওগ্রাফ বা লাইভ স্ট্রিমিংয়ের জন্য বৈঠক ভেস্তে দেওয়া যেতে পারে না। কিন্তু এক পক্ষ সেই দাবি থেকে কখনই সরে আসতে চায়নি

মঙ্গলবার থেকে শনিবার। রাজ্য সরকারের পক্ষ থেকে সব রকম সদিচ্ছা দেখানোর পরেও বৈঠক হল না জুনিয়র চিকিৎসকদের সঙ্গে। শনিবার সরকারের সব প্রস্তাবে রাজি, একথাও জানালেন জুনিয়র চিকিৎসকরা এমন সময়ে যখন মন্ত্রী, আধিকারিকরা বেরিয়ে যাচ্ছিলেন। কার্যত সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত না নিতে পারার জন্য শনিবারও বৈঠক ভেস্তে যায়। এই বৈঠক নিয়ে জুনিয়র চিকিৎসকদের প্রস্তুতির সময় যে আলোচনা তারই একটি অডিও ভাইরাল হয় (ভাইরাল অডিওর সত্যতা বিশ্ববাংলা সংবাদ যাচাই করেনি)। সেই অডিও থেকে পরিষ্কার জুনিয়র চিকিৎসকদের একাংশ বৈঠক বানচাল করতেই শনিবার রাত পর্যন্ত নানা অজুহাত দেখিয়েছিল, দাবি প্রাক্তন সাংসদ কুণাল ঘোষের।

শনিবার ধর্নামঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় গিয়ে জুনিয়র চিকিৎকদের সব রকম দাবি শোনার বার্তা দেন। তারপরই ফের বৈঠকের জন্য প্রস্তুত হয় জুনিয়র চিকিৎসকরা। তাঁদের পক্ষ থেকেই মেল করে বৈঠকের বার্তা দেওয়া হয়। কিন্তু আদতে কী সব প্রতিনিধি বৈঠক করার সদিচ্ছা নিয়ে শনিবার মুখ্যমন্ত্রীর বাসভবনে কী আদৌ গিয়েছিলেন? ভাইরাল অডিও থেকে বৈঠক নিয়ে যা প্রকাশ্যে এসেছে, তাতে একশ্রেণির আন্দোলনকারী বৈঠকে রফা সূত্রই চায়নি, এমনটাও উঠে এসেছে।

ভাইরাল অডিও-তে শোনা যায়, এক পক্ষ বারবার বোঝানোর চেষ্টা করছে বৈঠকে যোগদান না করলে কী কী সমস্যা প্রশাসনিকভাবে বা সুপ্রিম কোর্টেও হতে পারে। তারপরেও অন্যপক্ষ জনসাধারণের সমর্থনের অজুহাত দিচ্ছে। অপর পক্ষ রীতিমত দাবি জানাচ্ছে ভিডিওগ্রাফ বা লাইভ স্ট্রিমিংয়ের জন্য বৈঠক ভেস্তে দেওয়া যেতে পারে না। কিন্তু এক পক্ষ সেই দাবি থেকে কখনই সরে আসতে চায়নি। সেখানেই লাইভ স্ট্রিমিংয়ের সমর্থক চিকিৎসকদের “সব দায়িত্ব” নেওয়ারও দাবি জানান বৈঠকে ইচ্ছুক চিকিৎসকরা।

এই অডিও ভাইরাল হতেই ফের সরব শাসকদল। বারবার বৈঠকে সদিচ্ছা দেখানো মুখ্যমন্ত্রী তথা রাজ্য সরকারকে লাইভ স্ট্রিমিংয়ের দাবি জানানো চিকিৎসকদের বৈঠকের লাইভ হলে জটিলতা কোথায় সাধারণ মানুষ বুঝতে পারত, দাবি কুণাল ঘোষের। তিনি বলেন, “মুখ্যমন্ত্রীর বাড়ি যাওয়ার আগে ধর্নামঞ্চে জুনিয়র ডাক্তারদের বৈঠকের অংশ। এটাও লাইভ হলে জনগণের বুঝতে সুবিধে হত। স্পষ্ট, একাংশ জটিলতার মানসিকতা নিয়েই গিয়েছিল।”

Previous articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে
Next articleফের দ্বিতীয় নীরজ চোপড়া, অল্পের জন্য হাতছাড়া শীর্ষস্থান