ইস্তফা কেজরির, সরকার গঠনের দাবি জানালেন অতিশি

অতিশি জানান, "দল ও গোটা দিল্লির কাছে এটা একটা আবেগঘন মুহূর্ত। সেই সঙ্গে আমাদের সংকল্প নিতে হবে কেজরিওয়ালকে আবার মুখ্যমন্ত্রী নির্বাচিত করার

দিল্লির মানুষের সমর্থন নিয়েই মুখ্যমন্ত্রিত্বে ফিরবেন। সেই প্রতিশ্রুতি মতো মঙ্গলবার বিকালে লেফটেন্যান্ট গভর্নরের কাছে পদত্যাগ পত্র জমা দিলেন অরবিন্দ কেজরিওয়াল। তাঁর সঙ্গে গভর্নরের কাছে গিয়েছিলেন অতিশি মার্লেনাও। আপের বিধায়কদের সম্মতিক্রমে তিনি নতুন সরকার গঠনের দাবিও জানিয়ে আসেন লেফটেন্যান্ট গভর্নরের কাছে।

মঙ্গলবার আপের বৈঠকে অতিশি মার্লেনাকে সর্বসম্মতিক্রমে পরবর্তী মুখ্যমন্ত্রী হিসাবে নির্ণয় করার পর আপ নেতারা জানিয়েছিলেন স্বাভাবিকক্রমেই মন্ত্রিসভা ভেঙে দেওয়া হবে। আপ সাংসদ সন্দীপ পাঠক জানিয়েছিলেন, ভারী মন নিয়েও কেজরিওয়ালের ইস্তফা তাঁরা মেনে নিয়েছেন। অতিশি একজন দক্ষ প্রশাসক। তাই তাঁর হাতেই মুখ্যমন্ত্রিত্ব তুলে দেওয়া হচ্ছে সাময়িকভাবে। তবে আপের মূল লক্ষ্য পরবর্তী নির্বাচনে কেজরিওয়ালকে আবার মুখ্যমন্ত্রী হিসাবে ফিরিয়ে আনা।

বিকালে লেফটেন্যান্ট গভর্নর বিনয় কুমার সাক্সেনার কাছে ইস্তফা পত্র দেওয়ার পরে সাংবাদ মাধ্যমের মুখোমুখি হননি কেজরিওয়াল। তবে নতুন মন্ত্রিসভা গঠনের দাবিদার অতিশি জানান, “দল ও গোটা দিল্লির কাছে এটা একটা আবেগঘন মুহূর্ত। সেই সঙ্গে আমাদের সংকল্প নিতে হবে কেজরিওয়ালকে আবার মুখ্যমন্ত্রী নির্বাচিত করার। নির্বাচন পর্যন্ত আমি দিল্লির দেখাশোনা করব এবং সেই উদ্দেশে মন্ত্রিসভা গঠনের প্রস্তাব পেশ করেছি।”

Previous articleপ্রতিশ্রুতি পালন: সরানো হল ২ স্বাস্থ্য অধিকর্তাকেও
Next article‘বুলডোজার জাস্টিস’ নিয়ে কড়া পদক্ষেপ সুপ্রিম কোর্টের, পিছু হটতে হচ্ছে যোগী সরকারকে