ঐশীর যাদবপুরে আসাকে কেন্দ্র করে কোমর বাঁধছে সব পক্ষই! গন্ডগোলের আশঙ্কা

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচন আসন্ন। তার আগে প্রতিটি ছাত্র সংগঠনই নিজেদের মতো করে ঘুঁটি সাজাতে শুরু করেছে। এ বাড়ি প্রথম ছাত্র সংসদ নির্বাচনে প্রায় সব আসনেই প্রার্থী দিয়েছে আরএসএস-এর ছাত্র শাখা এবিভিপি। তৈরি আছে এসএফআই এবং নকশালপন্থী ছাত্রসংগঠনগুলিও।

এরইমধ্যে প্রচারের জন্য যাদবপুর বিশ্ববিদ্যালয়ে আসছেন জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংগঠনের সভানেত্রী ঐশী ঘোষ। এসএফআই প্রার্থীদের সমর্থনে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সভা করার কথা আছে ঐশীর। আর এই সভাকে কেন্দ্র করে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে চুড়ান্ত প্রস্তুতি নিচ্ছে এসএফআই।

এদিকে ঐশীর সভা আটকাতে কোমর বেঁধে ময়দানের নামার পরিকল্পনা নিয়েছে এবিভিপি। বিশ্ববিদ্যালয় বহিরাগতদের অবাধ যাতায়াত নিয়ে সরব হয়েছে তাঁরা। ক্যাম্পাসে যাতে শিক্ষক-পড়ুয়া ও গবেষণা ছাড়া আর কেউ ঢুকতে না পারে তা নিয়ে সোচ্চার হয়েছে আরএসএস-এর ছাত্র সংগঠন। নির্বাচনের আগে ১৪ ফেব্রুয়ারি যাতে কোনওভাবেই ঐশী ঘোষ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঢুকতে না পারে তার জন্য ইতিমধ্যেই এবিভিপি ডিন অফ স্টুডেন্ট রজত রায়কে চিঠি দিয়ে আবেদন করা হয়েছে।

তবে তৃণমূল ছাত্র পরিষদের পক্ষ থেকে ঐশীর বিশ্ববিদ্যালয়ে আসার বিষয়টি নিয়ে তাদের অবস্থান স্পষ্ট করা হয়নি। বিতর্ক এড়াতেই সম্ভবত তৃণমূল ছাত্র সংগঠন এই ইস্যুটি নিয়ে নিজেদেরকে দূরে সরিয়ে রাখছে। সব মিলিয়ে ঐশীর যাদবপুর আসাকে কেন্দ্র করে কোমর বাঁধছে সব পক্ষই! গন্ডগোলের আশঙ্কাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

Previous articleশিয়ালদহ দক্ষিণ শাখায় লোকাল ট্রেনে ধোঁয়া! যাত্রীদের মধ্যে আতঙ্ক
Next articleদিল্লি ভোট মিটতেই গ্যাসের দাম বাড়ল এক লাফে ১৪৯টাকা!