ঘূর্ণাবতের জেরে ফের ভারী বৃষ্টিতে ভিজবে বেশ কিছু জেলা, জারি কমলা সতর্কতা

প্রতীকী ছবি

আজও ভিজবে তিলোত্তমা। পাশাপাশি ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। এমনটাই পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। তবে বুধবার কলকাতায় বৃষ্টির তীব্রতা খানিকটা কমলেও পশ্চিমের বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির ফলে জলস্তর বাড়ার আশঙ্কা রয়েছে।

আরও পড়ুন:গরুর দুধে সোনা”, দিলীপের মন্তব্যকে সমর্থন সুকান্তর

উপকূলের উপরে থাকা ঘূর্ণাবত শক্তি বাড়িয়ে নিম্নচাপে পরিণত হয়েছে। সেইসঙ্গে রয়েছে সক্রিয় মৌসুমী অক্ষরেখা। আর এই জোড়া ফলাতেই শুরু হয়েছে বৃষ্টি। তবে আশ্বিনের বৃষ্টিতে ভরাডুবি অবস্থা ব্যবসায়ীদের। আলিপুর আবহাওয়া দফতরের তরফে মঙ্গলবার দক্ষিণ ২৪পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে অতি ভারী বৃষ্টির জেরে কমলা সতর্কতা জারি করা হয়েছে। এছাড়া কলকাতা, উত্তর ২৪পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব এবং পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূমে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আগামীকাল পশ্চিম বর্ধমান, কলকাতা, উত্তর ২৪পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব এবং পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূমে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে কলকাতায় এদিন বৃষ্টির পরিমাণ খানিকটা কমবে ।বৃহস্পতিবার আবহাওয়ার অবস্থা খানিকটা হলেও উন্নতি হবে বলে আশা করা হচ্ছে।

advt 19

 

Previous articleকানাডায় ফের তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হতে চলেছেন জাস্টিন ট্রুডো
Next articleউপনির্বাচনের আগে ভবানীপুরে বিজেপিতে ভাঙন