সাঁইথিয়ায় বোমা বিস্ফো*রণের তদন্ত NIA করবে কি না সিদ্ধান্ত নেবে কেন্দ্র: হাইকোর্ট

পরের দিন এলাকা থেকে তাজা বোমাও উদ্ধার হয়। ঘটনার তদন্ত করছিল রাজ্য পুলিশ। এবার সেই বিস্ফোরণের তদন্ত ভার গেল এআইএ-র হাতে।

সাঁইথিয়ায় বোমা বিস্ফো*রণের তদন্ত NIA করবে কি না সিদ্ধান্ত নেবে কেন্দ্র: হাইকোর্ট। বীরভূমের সাঁইথিয়ায় বোমা বিস্ফোরণের তদন্ত NIA-র করবে কি না সে সিদ্ধান্ত কেন্দ্রকে নেওয়া নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। ১৪ নভেম্বর বিকেলে দুই গোষ্ঠীর বোমাবাজিতে উত্তরপ্ত হয়ে ওঠে সাঁইথিয়ার বহড়াপুর গ্রাম। বোমার আঘাতে সাদ্দাম হোসেন নামে এক যুবকের ডান পা এবং হাত উড়ে যায়। আহত হয় ১৪ বছরের বালক মুজফ্ফরও। পরের দিন এলাকা থেকে তাজা বোমাও উদ্ধার হয়। ঘটনার তদন্ত করছিল রাজ্য পুলিশ। এবার সেই বিস্ফোরণের তদন্ত ভার গেল এআইএ-র হাতে।

সাঁইথিয়ার বিস্ফোরণ নিয়ে আদালতের দৃষ্টি আকর্ষণ করে একটি জনস্বার্থ মামলা দায়ের করেন আইনজীবী অনিন্দ্যসুন্দর দাস । সোমবার, সেই মামলার শুনানি হয় কলকাতা হাইকোর্টের  প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের  ডিভিশন বেঞ্চে। দুপক্ষের সওয়াল জবাবের পর ডিভিশন বেঞ্চ জানায়, তদন্তভার এনআইএ-কে দেওয়া হবে কি না, সেই সিদ্ধান্ত নেবে কেন্দ্রই। ইতিমধ্যে সাঁইথিয়া থানার OC ঘটনার রিপোর্ট পাঠিয়েছেন বলে আদালতে জানায় রাজ্য। সেই রিপোর্ট কেন্দ্রকে পাঠানো হবে।

দুই গোষ্ঠীর মধ্যে তুমুল সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে সাঁইথিয়া। বোমার আঘাতে এক যুবকের হাত এবং পা উড়ে গিয়েছিল। জখম হয় আরও একজন। তারপরই পুলিশ ঘিরে ফেলে গোটা এলাকা। তদন্তে নেমে এখনও পর্যন্ত ১২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তারপর থেকেই দফায় দফায় এলাকা থেকে তাজা বোমা উদ্ধার করে পুলিশ।

 

Previous articleপ্রথম ম‍্যাচেই আয়োজক দেশের বিরুদ্ধে জোড়া  গোল করে নায়ক, এককালে পুলিশে তাড়া করেছিল ভ‍্যালেন্সিয়াকে 
Next articleসদ্যজাত সন্তানকে সময় দিতে উচ্চপদের লক্ষাধিক টাকার চাকরি ছাড়লেন বাবা !