৫ অগাস্ট বিজেপি নেতাদের বাড়ি ঘেরাও কর্মসূচির উপর হাই কোর্টের স্থগিতাদেশ

আগামী ৫ অগাস্ট বিজেপি(BJP) নেতাদের বাড়ি ঘেরাও কর্মসূচির ওপর কলকাতা হাইকোর্ট(Kolkata High Court)। একুশে জুলাইয়ের মঞ্চ থেকে তৃণমূলের(TMC) তরফে ঘোষিত এই কর্মসূচির বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয়েছিল বিজেপি। সোমবার সেই মামলার শুনানিতে তৃণমূলের কর্মসূচির উপর স্থগিতাদেশ দেওয়া হলো। পাশাপাশি এই মামলায় এদিন শাসক দলের কোনও বক্তব্য শুনতে রাজি হয়নি আদালত। তাদের বক্তব্য হলনামা আকারে পেশ করতে বলা হয়েছে আগামী ১০ দিনের মধ্যে।

একুশ জুলাইয়ের মঞ্চ থেকে বিজেপি নেতাদের বাড়ি ঘেরায়ের ডাক দিয়েছিল তৃণমূল। শাসক দলের বক্তব্য ছিল, বাংলার প্রাপ্য টাকা কেন্দ্র আটকে দেওয়ার রাজ্য বিজেপির ছোট বড় নেতারা বুক ফুলিয়ে দাবি করেছিল তারাই আটকে দিয়েছে বাংলার প্রাপ্য। যার জেরেই একুশের মঞ্চ থেকে ঘোষণা করা হয়, ৫ অগাস্ট ব্লক স্তরের বিজেপি নেতাদের বাড়ি ঘেরা করা হবে। যদিও বিজেপি নেতাদের যাতে কোনওরকম সমস্যা না হয় তার জন্য বাড়ি থেকে ১০০ মিটার দূরে হবে এই কর্মসূচি। এর বিরুদ্ধেই হাইকোর্টে মামলা দায়ের করেছিল বিজেপি। সেই মামলাতেই সোমবার তৃণমূলের এই কর্মসূচির ওপর স্থগিতাদেশ দিল আদালত।

সোমবার মামলার শুনানিতে ২১ জুলাই প্রসঙ্গ তুলে আনেন বিচারপতি। বলেন, ২১ জুলাই গোটা দিন নষ্ট হয়েছে, আদালত স্তব্ধ হয়ে গিয়েছিল। আমরা সাড়ে ১১টার মধ্যে চলে যেতে বাধ্য হয়েছি। আইনজীবীরা আসতে পারেননি, আদালতের কর্মীরা ট্রেন ধরতে পারেননি’। এরপরই শাসক দলের তরফে আদালতে জানানো হয়, ৫ অগাস্টের কর্মসূচিতে সাধারণ মানুষের কোনও অসুবিধে হবে না। তবে শাসক দলের কোনও বক্তব্য শুনতে রাজি হননি বিচারপতি। তিনি পাল্টা প্রশ্ন করেন, “অসুবিধে যে হবে না সেটা কে নিশ্চিত করবে? ২১ জুলাই আপনি আদালতে আসতে পেরেছিলেন?” এরপর আইনজীবীদের কোনও বক্তব্য না শুনে বিচারপতি স্পষ্ট জানান, আগামী ১০ দিনের মধ্যে সব পক্ষ এ বিষয়ে নিজেদের বক্তব্য হলফনামা পেশ করে জানাবেন।

Previous articleবিধানসভায় সকলকে সঙ্গে নিয়ে ডে*ঙ্গুর বিরুদ্ধে লড়াইয়েরর বার্তা মুখ্যমন্ত্রীর
Next articleবুদ্ধদেবকে নিয়ে কুণালের মন্তব্যের ভুল ব্যাখ্যা, “ছাগলের তৃতীয় সন্তান” কটাক্ষ তৃণমূল নেতার