প্যারিস অলিম্পিক্সে হতাশ করলেন সাত্ত্বিকসাইরাজ-চিরাগ শেট্টি, কোয়ার্টার ফাইনালে হার ভারতের তারকা জুটির

ম্যাচে এদিন শুরুটা ভালোই করেন ভারতের ব্যাডমিন্টন তারকা জুটি সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেট্টি।

২০২৪ প্যারিস অলিম্পিক্সে জেতা ম্যাচ হাতছাড়া করলেন ব্যাডমিন্টন তারকা জুটি সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেট্টি। এদিন অলিম্পিক্সে পুরুষদের ডাবলসের কোয়ার্টার ফাইনালে মালয়েশিয়ার জুটি অ্যারন চিয়া এবং সোহ উই ইকের কাছে হেরে গেলেন তাঁরা। ম্যাচের ফলাফল ২১-১৩, ১৪-২১, ১৬-২১ । এই হারের ফলে সেমিফাইনালে পৌঁছাতে ব্যর্থ হলেন তারা। আরও একটা পদকের আশা শেষ হল ভারতের।

ম্যাচে এদিন শুরুটা ভালোই করেন ভারতের ব্যাডমিন্টন তারকা জুটি সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেট্টি। প্রথম গেমে ২১-১৩ ব্যবধানে জেতেন তারা। তবে দ্বিতীয় গেমে দুরন্ত কামব্যাক করেন মালয়েশিয়া জুটি। দ্বিতীয় গেমে ১৪-২১ সাত্ত্বিক-চিরাগ হারান তারা। তৃতীয় গেমে ম্যাচে একটা সময় এগিয়ে থাকলেও শেষরক্ষা হয়নি ১৬-২১ হারেন ভারতীয় জুটি।

ব্যাডমিন্টনের পাশাপাশি হতাশ করেছে বক্সিংও। এদিন মহিলাদের ৫০ কেজি বিভাগে শেষ ষোলোর ম্যাচে হেরেছেন নিখাত জারিন। প্রি-কোয়ার্টার ফাইনালে চিনের উ ইয়ুকে হারাতে পারলে পদকের দিকে এক ধাপ এগিয়ে যেতেন নিখাত। কিন্তু তা হল না। তবে নিখাত না পারলেও, পদকের আশা বাঁচিয়ে রেখেছে নিশান্ত দেব। প্যারিস অলিম্পিক্সে পুরুষদের ৭১ কেজি বিভাগে কোয়ার্টার ফাইনালে উঠেছেন নিশান্ত। কোয়ার্টার ফাইনালের ম্যাচ জিততে পারলেই একটি পদক নিশ্চিত হয়ে যাবে।

এদিকে পুরুষদের ব্যাডমিন্টনের সিঙ্গলসে এইচএস প্রণয়কে উড়িয়ে দিলেন লক্ষ্য সেন। ম্যাচের ফলাফল ২১-১২ এবং ২১-৬।  এদিন প্রণয়কে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন লক্ষ্য। দ্বিতীয় গেমের বেশিরভাগ সময় প্রণয়কে দেখে মনে হচ্ছিল যে তিনি কার্যত নিয়মরক্ষার জন্য খেলছেন।

আরও পড়ুন- অলিম্পিক্সে বেলজিয়ামের কাছে হার ভারতের, কোয়ার্টার ফাইনালে কি পৌঁছাবে হরমনপ্রীতরা ?

 


Previous articleবাম ভোট রামে, নির্বাচনী বিপর্যয়ের পর্যালোচনায় “বিভীষণ” চিহ্নিত করছে সিপিএম!
Next articleবন্দেভারতের মুখোমুখি লোকাল ট্রেন, অল্পের জন্য রক্ষা! ‘এটা স্বাভাবিক ঘটনা’, দাবি CPRO-র