হিনডেনবার্গ ইস্যুতে পথে নামছে কংগ্রেস, ২২ অগস্ট দেশজুড়ে আন্দোলন

কংগ্রেসের পক্ষ থেকে বেণুগোপাল ঘোষণা করেন ২২ অগস্ট থেকে দেশের সব রাজ্যের রাজধানী শহরে ইডি দফতর ঘেরাওয়ের পরিকল্পনা করা হয়েছে

সেবির যোগসাজশেই বাড়বাড়ন্ত আদানি গোষ্ঠীর? আদানির মাথায় খোদ নরেন্দ্র মোদির হাত থাকাতেই কী ২০২৩ সালের জানুয়ারি মাস থেকে ছাড় পেয়ে যাচ্ছে তাঁরা। হিনডেনবার্গের নতুন রিপোর্ট প্রকাশের পরে এবার পথে নামতে চলেছে কংগ্রেস। সব রাজ্যে সেবির চেয়ারম্যানের পদত্যাগের দাবি জানিয়ে বিক্ষোভ প্রতিবাদ করার পরিকল্পনা ঘোষণা করলেন কংগ্রেস সাধারণ সম্পাদক কে সি বেণুগোপাল।

হিনডেনবার্গের সাম্প্রতিক রিপোর্টে প্রকাশ আদানি গোষ্ঠীর সঙ্গে গভীর যোগাযোগ সেবি চেয়ারম্যান ও তাঁর স্বামীর। ফলে সেবির তদন্ত রিপোর্ট নিরপেক্ষ আদৌ কতটা হওয়া সম্ভব, তা নিয়ে সন্দেহ প্রকাশ করা হয়। এই রিপোর্টের পরই বিরোধী জোটের পক্ষ থেকে বারবার সেবি চেয়ারম্যান মাধবী পুরী বাচের পদত্যাগ দাবি করা হয়। এবার এই ইস্যুকে হাতিয়ার করে গোটা দেশে আন্দোলন গড়ে তোলার পথে কংগ্রেস।

কংগ্রেসের পক্ষ থেকে বেণুগোপাল ঘোষণা করেন ২২ অগস্ট থেকে দেশের সব রাজ্যের রাজধানী শহরে ইডি দফতর ঘেরাওয়ের পরিকল্পনা করা হয়েছে। সেই সঙ্গে দাবি করা হয় আদানির শেয়ার বাজার সংক্রান্ত দুর্নীতিতে সরাসরি যুক্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার জেপিসি তদন্ত দাবি করা হবে আদানি গোষ্ঠীর বিরুদ্ধে।

Previous articleস্বাধীনতা দিবসের আগে দেশে হা.মলার ছক! বাড়ল নি.রাপত্তা
Next articleনবান্নে কুড়মি সমাজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে মুখ্যমন্ত্রী, পাশে থাকার আশ্বাস