হাসিনা সরকারের প্রাক্তন মন্ত্রী দীপু মনি গ্রে.ফতার, আপাতত গোয়েন্দা হেফাজতে!

ঢাকা মহানগর পুলিশ জানিয়েছে, সোমবার স্থানীয় সময় রাত ৮টার সময় বারিধারা এলাকা থেকে গ্রেফতার করা হয় মনিকে।

বাংলাদেশের অন্তর্বর্তী সরকার গঠন হওয়ার পরেই প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তাঁর দল আওয়ামী লিগের বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে। এবার শেখ হাসিনার তৎকালীন সরকারের মন্ত্রী তথা বাংলাদেশের প্রাক্তন সমাজ কল্যাণ মন্ত্রী এবং আওয়ামী লিগের যুগ্ম-সাধারণ সম্পাদক দীপু মনিকে গ্রেফতার করল পুলিশ। তিনি বিদেশমন্ত্রীও ছিলেন।

ঢাকা মহানগর পুলিশ জানিয়েছে, সোমবার স্থানীয় সময় রাত ৮টার সময় বারিধারা এলাকা থেকে গ্রেফতার করা হয় মনিকে। যদিও ঠিক কোন অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে, সে বিষয়ে পুলিশ কিছু জানায়নি। তবে গ্রেফতার নেত্রীকে গোয়েন্দা বিভাগের হেফাজতে রাখা হয়েছে বলে জানানো হয়েছে।

এর পাশাপাশি শেখ হাসিনার বিরুদ্ধে আরও দুটি হত্যার মামলা রুজু করা হয়েছে। অন্যদিকে, শেখ হাসিনার দল আওয়ামী লিগকে নিষিদ্ধ এবং নিবন্ধন বন্ধ করতে চেয়ে একটি মামলাও দাখিল হয়েছে বাংলাদেশের আদালতে।আওয়ামী লিগের অত্যন্ত গুরুত্বপূর্ণ নেত্রী দীপু মনি। তিনি হাসিনার চতুর্থ মন্ত্রিসভার শিক্ষামন্ত্রী ছিলেন।তার বিরুদ্ধে চাঁদপুরে একটি মামলা রুজু হয়েছিল। গত ১৫ অগস্ট বিএনপির জেলা সভাপতি শেখ ফরিদ আহমেদের বাড়িতে হামলার অভিযোগ উঠেছিল। সেই ঘটনায় দীপু মনি এবং তার ভাই জে আর ওয়াদুদ টিপুর বিরুদ্ধে মামলা রুজু হয়।

উল্লেখ্য, চলতি মাসের শুরুতে শেখ হাসিনার প্রাক্তন বেসরকারি বিনিয়োগ এবং শিল্প উপদেষ্টা সলমন এফ রহমান এবং প্রাক্তন আইনমন্ত্রী আনিসুল হককে গ্রেফতার করা হয়।তার আগে ডেপুটি স্পিকার শামসুল হক টুডু এবং প্রাক্তন আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলককেউ গ্রেফতার করা হয়। আর এবার গ্রেফতার করা হল দীপু মনিকে।

 

 

Previous articleআর জি কর নিয়ে গুজব ছড়িয়ে অস্থিরতা চাইছে বাংলাদেশ-পাকিস্তান! চিহ্নিত ৩০ ফেক অ্যাকাউন্ট
Next articleSame Side? R G Kar-এর তদন্তে CBI-কেও ভরসা নেই! ফের কন্ট্রোল রুম রাজ্যপাল বোসের