রবিবার সারাদিন সিবিআইয়ের ত.ল্লাশি সন্দীপের বাড়ি সহ ১৫ জায়গায়

এদিন সকাল থেকে ছোট ছোট দলে ভাগ হয়ে মোট ১৫টি এলাকায় তল্লাশি অভিযান নেমেছে সিবিআই।

আরজি কর মেডিক্যাল কলেজের আর্থিক দুর্নীতি মামলার তদন্তে প্রাক্তন  সুপার সন্দীপ ঘোষের বেলেঘাটার বাড়ি সহ কেষ্টপুর থেকে বেলগাছিয়া, টালা, হাওড়া নানা প্রান্তে ছুটে বেড়ালেন তদন্তকারী অফিসাররা।কেষ্টপুরে আরজি করের ফরেন্সিক মেডিসিন বিভাগের কর্তা দেবাশিস সোমের বাড়িতেও পৌঁছয় সিবিআই। দেবাশিস আরজি করের ফরেন্সিক বিভাগের সঙ্গে দীর্ঘ দিন ধরে যুক্ত। অভিযোগ, হাসপাতালে তিনি নিজের বিভাগের চেয়ে বেশি থাকতেন প্রাক্তন সুপার সন্দীপের ঘরের পাশে একটি ঘরে।হাওড়ার হাটগাছায় বিপ্লব সিং নামে এক ব্যক্তির বাড়িতেও তল্লাশি অভিযানে নেমেছে সিবিআই। জানা গিয়েছে, বিপ্লব সিং হাসপাতালে চিকিৎসা সামগ্রী সরবরাহকারী হিসাবে কাজ করেন।

এর পাশাপাশি, বেলগাছিয়ার জেকে ঘোষ রোডে এক ক্যাফে মালিকের বাড়িতেও এই তদন্তে অভিযান চালায় সিবিআই। সেই সঙ্গে টালায় এক ব্যবসায়ীর বাড়িতেও চলেছে সিবিআইয়ের তল্লাশি অভিযান।এদিন সকাল থেকে ছোট ছোট দলে ভাগ হয়ে মোট ১৫টি এলাকায় তল্লাশি অভিযান নেমেছে সিবিআই।

আরজি করের প্রাক্তন সুপার সঞ্জয় বশিষ্ঠের এন্টালির বাড়ির পরে এবার সিবিআইয়ের তল্লাশি সঞ্জয়ের ট্যাংরার বাড়িতে। রবিবার সকাল থেকে বেশ কয়েক ঘণ্টা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তল্লাশি চালিয়েছিল বশিষ্ঠের এন্টালির বাড়িতে। তারপরে ওই বাড়ি থেকে বেরিয়ে ট্যাংরার বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন তদন্তকারীরা। এদিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা হানা দিয়েছে সন্দীপ ঘোষ ঘনিষ্ঠ চিকিৎসক দেবাশিষ সোমের কেষ্টপুরের বাড়ি সহ একাধিক জায়গায়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন,এন্টালির বাড়ি থেকে সঞ্জয় বশিষ্ঠকে বেরোতে দেখা যায় ব্যক্তিগত গাড়ি নিয়ে। অবশ্য ওই গাড়িতে ছিল সিবিআইও।জানা গিয়েছে, এন্টালির বাড়িতে তাকে ও তার পরিবারের সদস্যদের জেরা করা হয়েছে। এরপরেই সঞ্জয়ের স্ত্রীর নামে থাকা ট্যাংরার একটি বহুতল আবাসনে রওনা দিয়ে সেখানে তল্লাশি চালায় সিবিআই।

প্রসঙ্গত, হাসপাতালে আর্থিক দুর্নীতি নিয়ে প্রাক্তন অতিরিক্ত সুপার আখতার আলি অভিযোগ দায়ের করেছিলেন। তাতে নাম ছিল প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ ও প্রাক্তন সুপার সঞ্জয় বশিষ্ঠর। অভিযোগের ভিত্তিতে সিট গঠন করে তদন্ত শুরু করেছিল কলকাতা পুলিশ। তবে আদালতের নির্দেশে এই মামলা গ্রহণ করে সিবিআই। শনিবার সকালে নিজাম প্যালেসে গিয়ে সিবিআইয়ের কাছে নথি হস্তান্তর করেছিল পুলিশ। অভিযোগ দায়ের করা হয়েছিল নিজাম প্যালেস থেকেও। অন্যদিকে, এদিন সন্দীপ ঘোষের বেলেঘাটার বাড়িতেও তল্লাশি চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

 

Previous articleক্রিকেট থেকে অবসর নিয়েছেন ধাওয়ান, গব্বরকে নিয়ে বিশেষ বার্তা রোহিত-বিরাটের, আবেগঘন পোস্ট সচিনেরও
Next articleমানুষের হয়রানিতে ভ্রূক্ষেপ নেই, পদত্যাগের রাজনীতিতে ব্যস্ত ডাক্তাররা