আরজি কর কাণ্ডে নয়া মোড়, প্রকাশ্যে চাঞ্চল্যকর অডিও ক্লিপ

পরিবারের দাবি, গত ৯ অগাস্ট সকালে তারা দু’বার ফোন পেয়েছিলেন

নয় নয় করে ২০ দিন পেরিয়ে গিয়েছে। আরজি কর হাসপাতালের মহিলা চিকিৎসকের মৃত্যু-রহস্য কিনারা হয়নি। এই ঘটনার শুরুর দিন থেকেই নির্যাতিতার পরিবার দাবি করেছে, হাসপাতালের ফোনে বারবার বলা হয়েছে, তাদের মেয়ে অসুস্থ এবং আত্মহত্যা করেছেন। এবার সেই অডিও ক্লিপ প্রকাশ্যে আসতেই ভাইরাল।যদিও বিশ্ব বাংলা সংবাদ ওই অডিওর সত্যতা যাচাই করেনি।পরিবারের অভিযোগ, ওই দিন বেশ কয়েকবার ফোন এসেছিল হাসপাতাল থেকে। ফোন করেছিলেন হাসপাতালের মহিলা সহকারি সুপার।

পরিবারের দাবি, গত ৯ অগাস্ট সকালে তারা দু’বার ফোন পেয়েছিলেন। সেই ফোনে প্রথমে তাদের বলা হয়েছিল, ‘আপনাদের মেয়ে অসুস্থ।’ পরে আবার ফোন করে বলা হয়, ‘আপনাদের মেয়ে সুইসাইড করেছে।’ প্রথম ক্লিপে, কথোপকথনে নির্যাতিতা তরুণী চিকিৎসকের বাবা এবং আরজি কর হাসপাতালের সহকারী সুপারের মধ্যে কথোপকথন শোনা যায়। সেখানে বক্তাকে বলতে শোনা যাচ্ছে যে তাঁদের মেয়ে “অত্যন্ত অসুস্থ এবং তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে”, অন্যদিকে দ্বিতীয় ক্লিপে একজন পুরুষ কণ্ঠস্বরকে বলতে শোনা যায় ওই চিকিৎসক তরুণী আত্মহত্যা করে সম্ভবত মারা গিয়েছেন এবং তাদের দ্রুত হাসপাতালে আসার কথা বলা হয়।তৃতীয় ক্লিপে সেই কণ্ঠই বলছে, ‘‘শরীরটা খারাপ হয়েছে। আপনারা কি একটু আসতে পারবেন ইমিডিয়েট?’’

এই তিনটি অডিয়ো ক্লিপ একটি ফোনেরই অংশ বিশেষ না কি আলাদা আলাদা ফোন কল তা এখনও স্পষ্ট নয়। একই সঙ্গে এই ফোন কল সেই দিনের কি না তা-ও স্পষ্ট নয় এখনও।বিশ্ব বাংলা সংবাদ কোনও অডিও ক্লিপেরই সত্যতা যাচাই করেনি।

কলকাতা হাই কোর্টে আরজি কর-কাণ্ডের শুনানিতে নিহতের পরিবারের আইনজীবীও জানিয়েছিলেন, প্রথমে পরিবারের কাছে কেউ এক জন ফোন করে বলেন, আপনাদের মেয়ে অসুস্থ। তার পরে আবার ফোন করে বলা হয়, আপনাদের মেয়ে আত্মহত্যা করেছেন।এ বার সেই দিনের কথোপকথনের অডিয়ো ক্লিপ প্রকাশ্যে এল বলে দাবি করা হচ্ছে।যা নিয়ে ছড়িয়েছে চাঞ্চল্য।

 

Previous articleজয়ের সাফল্যে অমিত শাহকে অভিনন্দন জানিয়ে মোক্ষম খোঁচা তৃণমূল সুপ্রিমোর
Next articleআরও ২ লক্ষ টাকা করে বাড়ল সিভিক ভলেন্টিয়ারদের অবসরকালীন ভাতা, ঘোষণা নবান্নের