রাজ্যে বন্যা পরিস্থিতি! ফোনে কথা হেমন্ত সোরেনের সঙ্গে, সকলকে সতর্ক থাকার বার্তা মুখ্যমন্ত্রীর

গত কয়েকদিন ধরে লাগাতার বর্ষণে রাজ্যের একাধিক জেলা জলমগ্ন। কয়েকটি জেলায় তৈরি হয়েছে বন্যা পরিস্থিতি। জলমগ্ন বহু মানুষ। সোমবার জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠকের পর এদিন মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যে সাম্প্রতিক লাগাতার বর্ষণ এবং ডিভিসির বিভিন্ন বাঁধ থেকে প্রচুর জল ছাড়ার কারণে বিভিন্ন জেলায় বন্যা পরিস্থিতির আশঙ্কা তৈরি হয়েছে। এ বিষয়ে রাজ্য সরকার চূড়ান্ত সতর্কতা অবলম্বন করেছে। পাশাপাশি মুখ্যমন্ত্রীর অভিযোগ, রাজ্য সরকারের সাথে আলোচনা না করেই ডিভিসি পাঞ্চেত ও তেনুঘাট জলাধার থেকে ৮০- ৯০ হাজার কিউসেক জল ছেড়ে দেওয়ায় বীরভূম, বর্ধমান, বাঁকুড়া , হাওড়া, হুগলি , উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন নিচু এলাকায় প্লাবনের আশঙ্কা তৈরি হয়েছে। এই পরিস্থিতি চলতে থাকলে পরিস্থিতির আরও অবনতি হতে পারে। এই বিষয়টি নিয়ে তিনি ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সরেনের সঙ্গে টেলিফোনে দীর্ঘ আলোচনা করেছেন। নিজের আশঙ্কার কথা জানিয়ে ঝাড়খন্ডে থাকা নদী বাঁধ গুলি থেকে আচমকা জল না ছাড়তে অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী। তিনি জানান মুখ্যসচিব মনোজ পন্থ নিয়মিত পরিস্থিতির উপর নজর রাখছেন। জেলাগুলিকেও বন্যা মোকাবিলায় প্রয়োজনীয় সব রকমের প্রস্তুতি নিয়ে রাখতে বলা হয়েছে। সাধারণ মানুষকেও কোনরকম ঝুঁকি না নিয়ে সতর্ক থাকতে মুখ্যমন্ত্রী আবেদন জানিয়েছেন।

প্রসঙ্গত রাজ্যের বন্যা পরিস্থিতি মোকাবিলায় প্লাবিত এলাকা পরিদর্শনের জন্য মন্ত্রী ও দলীয় নেতাদের ইতিমধ্যেই নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জেলাশাসকদেরও ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি পরিস্থিতি মোকাবিলায় জেলা প্রশাসনকে আগাম প্রস্তুত থাকতেও নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

 

আরও পড়ুন- বড় ঘোষণা: আন্দোলনকারীদের দাবি মেনে সরানো হচ্ছে CPকে: জানালেন মুখ্যমন্ত্রী, সরছেন DC নর্থ, স্বাস্থ্য ও স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা

 

 

Previous articleবড় ঘোষণা: বেশিরভাগ দাবি মানলেন মুখ্যমন্ত্রী, সরছেন CP-DC নর্থ-সহ ২ স্বাস্থ্য অধিকর্তা
Next articleলিখিত নির্দেশ আসার অপেক্ষা, কার্যত আন্দোলন তোলার পথে জুনিয়র ডাক্তাররা!